মটোরোলার নতুন স্মার্টফোন মটো জি৩০

মটো জি৩০ নামের নতুন একটি স্মার্টফোন বাজারে এনেছে মটোরোলা। এরই মধ্যে ভারতে বেশ জনপ্রিয়তা পেয়েছে স্মার্টফোনটি। ব্যবহারবান্ধব ফিচারের কারণে ফোনটি জনপ্রিয়তা পেয়েছে বলে মনে করে মটোরোলা।

মটো জি৩০ –এর রয়েছে ৬ দশমিক ৫ ইঞ্চির ডিসপ্লে। এই ফোনে ডুয়াল সিম, থ্রিজি, ফোরজি, ওয়াই-ফাই এবং এনএফসি সুবিধা পাওয়া যাবে। এতে স্ন্যাপড্রাগন ৬৬২ অক্টাকোর ২ গিগাহার্টজ প্রসেসর ব্যবহার করা হয়েছে।

মটোরোলার নতুন এই স্মার্টফোনের র‌্যাম ৬ গিগা, ইন্টারনাল স্টোরেজ ১২৮ গিগার। পাশাপাশি ব্যবহারকারীরা চাইলে আরও স্টোরেজ সুবিধা যুক্ত করতে পারবেন। এই ডিভাইসে হাইব্রিড মেমরি কার্ড সংযুক্তের ব্যবস্থা রয়েছে। যেকোনও ব্যবহারকারী প্রয়োজন অনুযায়ী ৫১২ গিগা পর্যন্ত মেমরি কার্ড ব্যবহার করতে পারবেন।

মটো জি-৩০ স্মার্টফোনে ব্যাক ক্যামেরা হিসেবে রয়েছে চারটি ক্যামেরা যার ক্ষমতা ৬৪ মেগাপিক্সেল। অন্যদিকে ডিভাইসটির সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্ষমতার ক্যামেরা। স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড ভি-১১ অপারেটিং সিস্টেম।

এই স্মার্টফোনের ব্যাটারি ক্ষমতা ৪০০ মিলিঅ্যাম্পিয়ার। সঙ্গে যুক্ত করা হয়েছে দ্রুত চার্জিং সুবিধা। স্মার্টফোনটি কয়টি রঙয়ে পাওয়া যাবে সে সম্পর্কে জানানো হয়নি।