ইনোভেটর্সে প্রথম হলো ‘টিম হাসলারস’ 

উদ্ভাবনী তরুণদের জন্য বাংলালিংকের বিশেষ উদ্যোগ ইনোভেটর্স’র পঞ্চম আসর শেষ হয়েছে। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাজধানীর গুলশানের বাংলালিংক অফিসে অনুষ্ঠিত ইনোভেটর্স’র গ্র্যান্ড ফিনালেতে সেরা তিন দলকে পুরস্কৃত করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসে’র (বেসিস) সভাপতি সৈয়দ আলমাস কবীর এক্সটার্নাল বিচারক হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক অস, চিফ হিউম্যান রিসোর্সেস অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন অফিসার মনজুলা মোরশেদ প্রমুখ।

এ বছর প্রায় ১৬ হাজার তরুণ-তরুণী প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আবেদন করে। বাছাইকৃত প্রতিযোগীরা অভিজ্ঞ প্রশিক্ষকদের তত্ত্বাবধানে নিজেদের দক্ষতা বৃদ্ধির সুযোগ পেয়েছেন।

বিভিন্ন ধাপ অতিক্রম করে সেরা পাঁচ দল গ্র্যান্ড ফিনালের জন্য উত্তীর্ণ হয়। সেখানে তারা টেলিকম খাতের পরবর্তী উল্লেখযোগ্য পরিবর্তন সম্পর্কে নিজেদের আইডিয়া উপস্থাপন করেন। সবার উপস্থাপনা ও আইডিয়া মূল্যায়নের পর জুরি বোর্ড সেরা তিন দলের নাম ঘোষণা করেন। এবারের আসরে প্রথম স্থান অর্জন করে টিম হাসলারস এবং যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেছে টিম থ্রি মাস্কেটিয়ার্স ও টিম স্পেয়ারহেড।

বিজয়ী দলের প্রত্যেক সদস্য পুরস্কার হিসেবে একটি আইফোন ১৩ এবং দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী দলের প্রত্যেক সদস্য যথাক্রমে একটি করে ল্যাপটপ ও স্মার্টওয়াচ পান।  

জুনাইদ আহমেদ পলক বলেন, তরুণ প্রজন্মের উন্নয়নের জন্য আমাদেরকে আরও বিশেষ উদ্যোগ গ্রহণ করতে হবে, যেগুলো তাদের প্রতিভা বিকাশ ও দেশকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। তাদের মেধা ও অবদান আমাদের ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে পৌঁছানোর পথ তৈরি করবে।