হোয়াটসঅ্যাপ থেকে মেসেজ পাঠিয়ে ডাকা যাবে উবার

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার সঙ্গে চুক্তিবদ্ধ হলো রাইড শেয়ারিং প্ল্যাটফর্ম উবার। এই চুক্তির মাধ্যমে হোয়াটসঅ্যাপ মেসেজের মাধ্যমে উবারের রাইড বুকিং করা যাবে। তবে এটি প্রাথমিকভাবে ভারতে কাজ করবে।

সংবাদ মাধ্যম সিএনএন জানায়, চুক্তি অনুসারে উবারের রাইড বুকিং এর জন্য এখন আর উবারের অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন হবে না। ব্যবহারকারীর নিবন্ধন থেকে শুরু করে রাইড বুকিং সবই হোয়াটসঅ্যাপে করা যাবে। ভারতের লক্ষ্ণৌতে সেবাটি চালু হয়েছে।

উবারের সিনিয়র বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর নন্দিনি মহেশ্বরী বলেন, ‘ভারতবাসীদের জন্য উবার ট্রিপকে আরও সহজ করার জন্য এই সিদ্ধান্তটি নেওয়া হয়েছে।’ সিএনএন জানায়, ভারতে রয়েছে হোয়টসঅ্যাপের বৃহত্তম বাজার।

পাশাপাশি উবারের পক্ষ থেকে জানানো হয়, হোয়াটসঅ্যাপের মাধ্যেমে উবার ব্যবহার করলেও সেফটি ফিচার এবং ইনসুরেন্স প্রোটেকশন একই থাকবে। এই ফিচারের আরও কিছু বিষয়ের মধ্যে রয়েছে, রাইড বুকিং করার সময় ড্রাইভারের সঙ্গে কথা বলা, গাড়ির নম্বর প্লেট দেখা-এগুলোও থাকবে।

ভারতের হোয়াটসঅ্যাপের প্রধান অভিজিৎ বোস বলেন, ‘ভারতে এই সেবা উন্নত করার জন্য এখানে আরও কিছু কাস্টমাইজড সলিউশন আনা হবে। সার্ভিসটি আপাতত ইংরেজি ভাষায় থাকলেও শিগগিরই তা হিন্দিতেও করা হবে।’