মোবাইল ডেটায় আয় বেড়েছে বাংলালিংকের

মোবাইল ফোন অপারেটর বাংলালিংকের আয় বেড়েছে। মোবাইল ডেটা (ইন্টারনেট) বিক্রি করে এ আয় বেড়েছে বলে জানিয়েছে অপারেটরটি।

মঙ্গলবার (২১ নভেম্বর) রাজধানীর গুলশানে অপারেটরটির প্রধান কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তৃতীয় প্রান্তিকের ফল ঘোষণা অনুষ্ঠানে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে বলা হয়, বাংলালিংক টানা ছয় প্রান্তিকে দুই অঙ্কের প্রবৃদ্ধি অর্জন করেছে। এর মাধ্যমে দেশব্যাপী নির্ভরযোগ্য বিস্তৃত একটি অপারেটর হিসেবে বাংলালিংকের অবস্থান আরও সুদৃঢ় হয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস, চিফ করপোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান চিফ ফাইন্যান্সিয়াল অফিসার জেম ভেলিপাসাওগ্লু।

জানানো হয়, চলতি বছরের তৃতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির মোট আয় ১৫ দশমিক ১ শতাংশ বেড়ে ১ হাজার ৫৮৮ কোটি টাকায় দাঁড়িয়েছে। দেশজুড়ে ৪ কোটি ৩০ লাখ গ্রাহক রয়েছে বাংলালিংকের। 

তৃতীয় প্রান্তিকে মোবাইল ডেটা থেকে বাংলালিংকের আয় বেড়েছে ২৮ শতাংশ। ওকলা স্পিডটেস্ট স্বীকৃত দেশের দ্রুততম ফোরজি নেটওয়ার্ক এই আয় বৃদ্ধিতে অবদান রেখেছে।

আরও জানানো হয়, এই প্রবৃদ্ধি অব্যাহত রাখার ক্ষেত্রে বাংলালিংকের বিভিন্ন ডিজিটাল সেবার ভূমিকা রয়েছে। এর মধ্যে অন্যতম হলো ডিজিটাল বিনোদনের প্ল্যাটফর্ম টফি ও টেলিকম সুপার অ্যাপ মাইবিএল।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, উন্নত ডিজিটাল সেবা ও অভিজ্ঞতা প্রদানের মাধ্যমে বাংলালিংক প্রতিনিয়ত গ্রাহকদের জীবনযাত্রার মানকে আরও উন্নত করছে। উদ্ভাবনী ডিজিটাল সেবা ও দ্রুততম ফোরজি নেটওয়ার্ক, দেশব্যাপী একটি নির্ভরযোগ্য অপারেটর হিসেবে আমাদের অবস্থানকে আরও সুদৃঢ় করেছে।