হোয়াটসঅ্যাপ নিয়ে এলো নতুন ফিচার

অনেক সময় ব্যবহারকারীরা নির্দিষ্ট কোনও আত্মীয়-স্বজন বা অন্য কারও কাছে হোয়াটসঅ্যাপের প্রোফাইল ফটো লুকাতে চান। এতদিন সেটা সম্ভব না হলেও এবার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সুবিধাটি পাচ্ছেন। নতুন ফিচার চালুর ফলে যেকারো কাছে প্রোফাইল ফটো গোপন করা যাবে।

প্রযুক্তিবিষয়ক সংবাদমাধ্যম অ্যান্ড্রয়েড পুলিশের এক প্রতিবেদনে বলা হয়, গত নভেম্বরে প্রাইভেসি সম্পর্কিত এই ফিচার নিয়ে কাজ শুরু করে হোয়াটসঅ্যাপ। অবশেষে প্রায় ৭ মাস পর ফিচারটি সবার জন্য চালু করা হলো।

আগে প্রোফাইল ফটো এবং লাস্ট সিন স্ট্যাটাস (সর্বশেষ কখন অ্যাকটিভ ছিল) গোপন করা যেত সবার জন্য। অর্থাৎ, নির্দিষ্ট কোনও ব্যবহারকারীর কাছে প্রোফাইল ফটো গোপনের সুযোগ ছিল না। এখন ব্যবহারকারী যার সঙ্গে প্রোফাইল ফটো, অনলাইন স্ট্যাটাস এবং বায়ো শেয়ার করতে চান না, শুধু তার কাছে এগুলো গোপন রাখা যাবে। একাধিক ব্যক্তিকেও রাখা যাবে এই তালিকায়।

হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার ব্যবহার করতে প্রথমেই সেটিংস অপশনে যান। এরপর অ্যাকাউন্ট অপশন থেকে প্রাইভেসিতে যেতে হবে। শেষে প্রোফাইল ফটো অপশনে গিয়ে মাই কন্টাক্টস এক্সসেপ্ট অপশনটিতে যাদের নির্বাচন করা হবে তারা আর আপনার প্রোফাইল ফটো দেখতে পাবে না।