ঈদের দিন কেমন থাকবে আবহাওয়া?

ঈদের ছুটির আমেজ এখন ঘরে ঘরে। কাল বৃহস্পতিবার (১১ এপ্রিল) ঈদ। তবে আজ বুধবার অনেক জায়গার আকাশ মেঘে ঢাকা। কাল বৃষ্টিতে ঈদ মাটি হয় কিনা সেই শঙ্কা দেখা দিয়েছে। আবহাওয়া অফিস বলছে, ঈদের জামাতে ভোগান্তি হয়ে দাঁড়াবে না বৃষ্টি। ঢাকাসহ সারা দেশের আকাশ প্রধানত শুষ্কই থাকতে পারে। এদিন কোথাও বৃষ্টির শঙ্কা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 

আবহাওয়াবিদ শাহিনুল ইসলাম বাংলা ট্রিবিউনকে বলেন, ঈদের দিন কোথাও বৃষ্টির কোনও শঙ্কা নেই। প্রায় সারা দেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে। 

এদিকে আবহাওয়া অফিস তাদের বিজ্ঞপ্তিতে জানিয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে আজ বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, চুয়াডাঙ্গা, ফরিদপুর, চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও পটুয়াখালী জেলার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গায় কমতে পারে। তবে সার্বিকভাবে সারা দেশে এই সময়ে দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

পূর্বাভাস অনুযায়ী আগামী তিন দিনই আবহাওয়া শুষ্ক থাকতে পারে।