করোনা সচেতনতায় বিজিএমইএ’র হটলাইন চালু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৮, মার্চ ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:১৬, মার্চ ১০, ২০২০

বিজিএমইএকরোনা ভাইরাস বিষয়ে সচেতনতা সৃষ্টিতে পোশাকখাত সংশ্লিষ্টদের জন্য হটলাইন চালু করেছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতি (বিজিএমইএ)। একই সঙ্গে ১০টি হাসপাতাল ও হেলথ সেন্টার প্রস্তুত রেখেছে সংগঠনটি। এছাড়া সংগঠনটির পক্ষ থেকে একাধিক মনিটরিং সেল খোলা হয়েছে। বিজিএমইএ’র সভাপতি রুবানা হক এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে তথ্য জানতে বিজিএমইএ’র ০১৭৩০৪৪২২১১ হটলাইন নম্বরে যোগাযোগ করা যাবে।

এ প্রসঙ্গে বিজিএমইএ’র সভাপতি রুবানা হক বলেন, ‘বিজিএমইএর পক্ষ থেকে করোনার বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে সব কারখানাকে নির্দেশনা দেওয়া হয়েছে।’

তিনি জানান, তৈরি পোশাক খাতের কর্মীসহ সংশ্লিষ্টদের সচেতনতা বাড়াতে ঢাকায় চারটি অঞ্চলভিত্তিক পর্যবেক্ষক দল গঠন এবং ১০টি হাসপাতাল ও হেলথ সেন্টার প্রস্তুত রাখা হয়েছে। বিজিএমইএ’র পক্ষ থেকে একটি সেল খোলা হয়েছে। এই সেল ক্ষতিগ্রস্ত কারখানার ক্ষতির বিষয়ে তথ্য সংগ্রহ করছে। এছাড়া, উত্তরায় বিজিএমইএ’র প্রধান কার্যালয়ে কন্ট্রোল রুম চালু করা হয়েছে। আগামী ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ৯টা পর্যন্ত এই কন্ট্রোল রুম খোলা থাকবে।

করোনা ভাইরাসের বিষয়ে সরকারের পক্ষ থেকে তৈরি করা সতর্কবার্তাগুলো বিজিএমইএ লিফলেট আকারে প্রচার করছে বলেও জানান বিজিএমইএ সভাপতি।

বাংলাদেশের প্রধান রফতানি খাত তৈরি পোশাকশিল্পে ৪৪ লাখের বেশি শ্রমিক কর্মরত, যাদের অর্ধেকের বেশি নারী।

/জিএম/এমএএ/এমএমজে/

লাইভ

টপ