‘রংপুরে গ্যাস সরবরাহে পাইপলাইন নির্মাণ দ্রুত শেষ করতে হবে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৯, মে ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১১, মে ১২, ২০২০

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, রংপুর অঞ্চলে গ্যাস সরবরাহের জন্য পাইপলাইন নির্মাণের কাজ দ্রুত সম্পন্ন করতে হবে। সমানুপাতিকহারে শিল্পের প্রসারের জন্য ওই অঞ্চলে গ্যাস সরবরাহ জরুরি।

মঙ্গলবার (১২ মে) প্রতিমন্ত্রী তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত পেট্রোবাংলা, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেড, রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেড, বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউট, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের  সার্বিক কার্যক্রম ও অগ্রগতি পর্যালোচনা সভায় এ নির্দেশ দেন।

প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিন মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সভায় প্রতিমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে পাথরের পিএসআই অন্যান্য দেশের তুলনায় অনেক বেশি। সরবরাহ চ্যানেল ভালো করা গেলে সারাদেশেই উন্নতমানের এই পাথরের চাহিদা বাড়বে। পাথর উত্তোলন ও সরবরাহের দিকে বিশেষ জোর দিতে হবে।’

আলোচনাকালে দফতর ও কোম্পানিগুলোর প্রধানরা এ সময় গ্যাস সঞ্চালন সিস্টেম, গৃহীত প্রকল্পগুলোর বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ পরিকল্পনাসহ প্রতিষ্ঠানগুলোর সার্বিক অবস্থা তুলে ধরেন।

ভার্চুয়াল এই সভায় অন্যান্যের মধ্যে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. আনিছুর রহমান, পেট্রোবাংলার চেয়ারম্যান এ বি এম আবদুল ফাত্তাহ, বাংলাদেশ পেট্রোলিয়াম ইনস্টিটিউটের মহাপরিচালক এ কে মহিউদ্দিন, রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি লিমিটেডের (আরপিজিসিএল) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. কামরুজ্জামান, গ্যাস ট্রান্সমিশন কোম্পানি লিমিটেডের (জিটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. আতিকুজ্জামান, বড়পুকুরিয়া কোল মাইনিং কোম্পানি লিমিটেড ও মধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক এবি এম কামরুজ্জামান অংশ গ্রহণ করেন।

/এসএনএস /এপিএইচ/

লাইভ

টপ