আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকায় দ্রুত বিদ্যুতায়নের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:০৯, মে ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:১৪, মে ২১, ২০২০

ভিডিও কনফারেন্সে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, আম্পানে ক্ষতিগ্রস্ত এলাকায় ২৪ ঘণ্টার মধ্যে বিদ্যুতায়নের ব্যবস্থা নিন। উৎপাদন, বিতরণ ও সঞ্চালনের মধ্যে সমন্বয় করে কাজ করুন। প্রয়োজনে মন্ত্রণালয়ের সহায়তা নিন।

বৃহস্পতিবার (২১ মে) প্রতিমন্ত্রী তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিদ্যুতের উৎপাদন, বিতরণ ও সঞ্চালন কোম্পানিগুলোকে এই নির্দেশ দেন।

প্রতিমন্ত্রী বলেন, ‘যে সমস্যাই হোক না কেন অতিদ্রুত বিদ্যুতের ব্যবস্থা করুন। হাসপাতালগুলোতে প্রয়োজনে জেনারেটর সরবরাহ করে বিদ্যুতায়নের উদ্যোগ নিন।’ এসময় সার্বিক পরিস্থিতি সার্বক্ষণিক পর্যবেক্ষণ করার জন্য বিদ্যুৎ বিভাগকে নির্দেশ দেন তিনি।

ভার্চুয়াল এ সভায় বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ, পিডিবির চেয়ারম্যান মো. বেলায়েত হোসেন, পাওয়ার সেলের মহাপরিচালক মোহাম্মদ হোসাইন, পাওয়ার গ্রিড কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক গোলাম কিবরিয়াসহ উৎপাদন, বিতরণ ও সঞ্চালন কোম্পানিগুলোর ব্যবস্থাপনা পরিচালকরা অংশ গ্রহণ করেন।

প্রতিমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মীর আসলাম উদ্দিন এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সভায় বিদ্যুৎ বিভাগের চলমান প্রকল্পের অগ্রগতি ও বাস্তবায়ন এবং ভবিষ্যৎ কর্মপন্থা নিয়ে পর্যালোচনা করা হয়। এ সময় কোম্পানিগুলো তাদের কার্যক্রম ও চলমান প্রকল্পের অবস্থা তুলে ধরে।

প্রতিমন্ত্রী বলেন, ‘জাপানের অর্থায়নে মাতারবাড়িতে তৃতীয় ও চতুর্থ ইউনিট করার অনুমোদন দেওয়া হয়েছে। উন্নয়নের গতি চলমান রাখতে হবে। নিরাপত্তার বিষয়ে আপস করা যাবে না। প্রতিটি প্রতিষ্ঠান অবশ্যই স্বাস্থ্য অধিদফতর প্রদত্ত কোভিড-১৯ সংক্রান্ত গাইড লাইন ও নির্দেশিকা অনুসরণ করে কাজ করবে।

 

/এসএনএস /এপিএইচ/

লাইভ

টপ