অনুমোদন পেলো রিকারশন ফিনটেক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৭, জুন ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৯, জুন ০৪, ২০২০

রিকারশন ফিনটেক লিমিটেড

ক্যাশবিহীন ডিজিটাল ওয়ালেট বা ই-ওয়ালেট প্রযুক্তি সেবা দিতে পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) হিসাবে রিকারশন ফিনটেক লিমিটেডকে লাইসেন্স দিয়েছে কেন্দ্রীয় ব্যাংক। বৃহস্পতিবার (৪ জুন) বাংলাদেশ ব্যাংক এ ব্যাপারে একটি প্রজ্ঞাপন জারি করেছে।

দেশের সব তফসিলি ব্যাংক, মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার, পেমেন্ট সিস্টেম অপারেটর এবং পেমেন্ট সার্ভিস প্রোভাইডারের কাছে পাঠানো প্রজ্ঞাপনে বলা হয়েছে, বাংলাদেশ ব্যাংক অর্ডার ১৯৭২ এর ৭ (এ) (ই) ধারার আওতায় জারিকৃত বাংলাদেশ পেমেন্ট অ্যান্ড সেটেলমেন্ট সিস্টেম রেগুলেশন ২০১৪ অনুসারে দেশে ইলেকট্রনিক লেনদেন প্রসারের লক্ষ্যে রিকারশন ফিনটেক লিমিটেডকে শর্তসাপেক্ষে দেশের অভ্যন্তরে ই-ওয়ালেট সেবা দেওয়ার জন্য পেমেন্ট সার্ভিস প্রোভাইডার হিসেবে লাইসেন্স প্রদান করা হয়েছে।

প্রসঙ্গত, এতোদিন কেন্দ্রীয় ব্যাংকের লাইসেন্স ছাড়াই অনেক প্রতিষ্ঠান ই-ওয়ালেট সেবা দিয়ে আসছিল। এ কারণে কেন্দ্রীয় ব্যাংকের লাইসেন্স ছাড়া পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) ও পেমেন্ট সিস্টেম অপারেটরদের (পিএসও) কোনও ধরনের সেবা না দেওয়ার জন্য গত ৬ মার্চ ব্যাংকগুলোকে নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে এসব প্রতিষ্ঠানের কোনও ব্যাংক অ্যাকাউন্ট না রাখতে নির্দেশ দেয় বাংলাদেশ ব্যাংক।

এর আগে ই-ওয়ালেট সেবার দেওয়ার জন্য আইপে সিস্টেমস লিমিটেডকে বাংলাদেশ ব্যাংক প্রথম পিএসপি লাইসেন্স দেয়। দেশের প্রথম অনলাইন পেমেন্ট প্ল্যাটফর্মটি আইপে নামে পরিচিত ।

 

 

/জিএম/টিএন/

লাইভ

টপ