৮ দিনের ব্যবধানে ফের বাড়লো সোনার দাম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:০২, সেপ্টেম্বর ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:০৪, সেপ্টেম্বর ১৭, ২০২০

স্বর্ণালঙ্কার

আট দিনের ব্যবধানে ফের বেড়েছে সোনার দাম। এবার ভরিতে দাম বাড়ানো হয়েছে দুই হাজার টাকারও বেশি।   শুক্রবার (১৮ সেপ্টেম্বর) থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম নির্ধারণ করা হয়েছে ৭৬ হাজার ৪৫৭ টাকা। বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বাজুসের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনাভাইরাসের কারণে সৃষ্ট অর্থনৈতিক সংকট, চীন-যুক্তরাষ্ট্রের বাণিজ্যযুদ্ধের কারণে মার্কিন ডলারের প্রাধান্য খর্ব, তেলের দরপতন ও নানাবিধ কারণে বর্তমানে দেশীয় বুলিয়ন মার্কেটে সোনার দাম বেড়েছে।

সার্বিক পরিস্থিতি বিবেচনায় এনে বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) সিদ্ধান্ত মোতাবেক শুক্রবার থেকে বাংলাদেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয়েছে।

সংগঠনটির তথ্য অনুযায়ী, শুক্রবার থেকে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দাম ৬ হাজার ৫৫৫ টাকা বা‌ড়ি‌য়ে নির্ধারণ করা হ‌য়ে‌ছে ৭৬ হাজার ৪৫৭ টাকা। ২১ ক্যারেটের সোনার ৭৩ হাজার ৩০৮ টাকা, ১৮ ক্যারেটের সোনা ৬৪ হাজার ৫৬০ টাকায় ও সনাতন পদ্ধতির প্রতি ভরি সোনা বিক্রি ৫৪ হাজার ২৩৭ টাকা নির্ধারণ করা হ‌য়ে‌ছে।

 

/জিএম/এপিএইচ/

লাইভ

টপ