জানুয়ারি পর্যন্ত ঋণ পুনঃতফসিলের সুযোগ পাবেন চামড়া ব্যবসায়ীরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৪৯, সেপ্টেম্বর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, সেপ্টেম্বর ৩০, ২০২০

বাংলাদেশ ব্যাংক

চামড়া ব্যবসায়ীরা ঋণ পুনঃতফসিলের সুযোগ পাবেন আগামী জানুয়ারি পর্যন্ত। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বাংলাদেশ ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগ  চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের সময়সীমা বৃদ্ধি করে একটি  সার্কুলার জারি করেছে।

বাংলাদেশে কার্যরত সব তফসিলি ব্যাংকের প্রধান নির্বাহীদের কাছে পাঠানো সার্কুলারে বলা হয়, ২০২০ সালের ঈদুল আজহা উৎসবে কোরবানি দেওয়া পশুর কাঁচা চামড়া ক্রয়ের জন্য চামড়া ব্যবসায়ীদের ঋণ পুনঃতফসিলের সময়সীমা বৃদ্ধি করা হলো। ব্যাংকের কাছে ঋণ গ্রহীতা কর্তৃক ঋণ পুনঃতফসিলের আবেদন দাখিলের সময়সীমা চলতি বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত বর্ধিত করা হলো।

জানা গেছে, মাত্র দুই শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে নিয়মিত গ্রাহক হওয়ার জন্য চলতি বছরের ৩০ ডিসেম্বর পর্যন্ত আবেদন করতে পারবেন ব্যবসায়ীরা। আগে এ সুযোগ ২৯ অক্টোবর পর্যন্ত ছিল।

এর আগে গত ৫ জুলাই জারি করা সার্কুলারে বলা হয়, মাত্র দুই শতাংশ এককালীন জমা দিয়ে চামড়ার ঋণ পুনঃতফসিল করা যাবে। এ সুবিধা পেতে ৩০ জুলাইয়ের মধ্যে আবেদন করতে হবে। ব্যাংকগুলো নিজেরাই এ ঋণ পুনঃতফশিল করতে পারবে, কেন্দ্রীয় ব্যাংকের অনুমোদন লাগবে না। পরে ২০ জুলাই অপর এক সার্কুলারে সেই সময় বাড়িয়ে ২৯ অক্টোবর পর্যন্ত করা হয়। এখন এটি বাড়িয়ে ৩০ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছে।

 

/জিএম/এপিএইচ/

লাইভ

টপ