ঢাকা স্টক এক্সচেঞ্জের এমডির পদত্যাগ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৯, অক্টোবর ২১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৬, অক্টোবর ২১, ২০২০

কাজী ছানাউল হকঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্যবস্থাপনা পরিচালকের পদ থেকে পদত্যাগ করেছেন কাজী ছানাউল হক। বুধবার (২১ অক্টোবর) ডিএসই’র পর্ষদ সভায় তার পদত্যাগপত্র গৃহীত হয়। আগামী ৮ জানুয়ারি থেকে তার পদত্যাগ কার্যকর হবে। ডিএসই’র সংশ্লিষ্ট সূত্র এই তথ্য জানিয়েছেন।
জানা গেছে, ব্যক্তিগত কারণ দেখিয়ে গত ৮ অক্টোবর কাজী ছানাউল হক পদত্যাগপত্র জমা দেন। ডিএসইর পর্ষদের সদস্যরা তাকে রাখার জন্য করে পদত্যাগপত্র তুলে নেওয়ার জন্য অনুরোধ করেন। কিন্তু অসুস্থতাজনিত কারণ ও পরিবারের সদস্যদের চাপে ছানাউল হক পদত্যাগের বিষয়ে অনড় থাকেন।
এ প্রসঙ্গে ডিএসইর একজন পরিচালক বলেন, কিছুদিন আগে কাজী ছানাউল হক সিঁড়ি থেকে পড়ে গিয়ে দুর্ঘটনার শিকার হন। হাত ও পায়ে আঘাত পান। এরপর তিনি পদত্যাগ করার সিদ্ধান্ত নেন। আমরা তাকে থেকে যাওয়ার জন্য অনুরোধ করি। তবে তিনি জানান, তার তিন মেয়ে ও পরিবার চাপ নিয়ে কাজ না করার পরামর্শ দেন। যেহেতু তার পরিবার চাচ্ছে তিনি ডিএসইর এমডির পদ ছেড়ে দিক, এ কারণে আজ আমরা তার পদত্যাগপত্র গ্রহণ করেছি।
তিনি আরও জানান, এখন নিয়ম অনুযায়ী আমরা দেশে ও দেশের বাইরে থেকে নতুন এমডি খুঁজবো। আগামী ৮ জানুয়ারির আগে ডায়নামিক, তরুণ ও শেয়ার বাজার পরিচালনায় দক্ষ এমন কাউকে পেলে তাকে এমডি হিসেবে নিয়োগ দিবে ডিএসইসি।

/জিএম/এমআর/

লাইভ

টপ