X
সোমবার, ০৬ মে ২০২৪
২৩ বৈশাখ ১৪৩১

রাজবাড়ীর সেই কিশোরীর নিরাপত্তা বাড়ানোর নির্দেশ

রাজবাড়ী প্রতিনিধি
০৮ জুন ২০১৯, ২১:০০আপডেট : ০৮ জুন ২০১৯, ২১:৪৬

 

রাজবাড়ীতে হামলার শিকার কিশোরীর পুড়ে যাওয়া পরিধেয় কাপড় বোরকা ও হিজাব পরে আসা অজ্ঞাত দুর্বৃত্তদের কাপড়ে লাগিয়ে দেওয়া আগুনে ঝলসে যাওয়ার অবস্থা থেকে অল্পের জন্য রক্ষা পাওয়া কিশোরীর নিরাপত্তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন রাজবাড়ী জেলার পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি। এজন্য তিনি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) স্বপন কুমার মজুমদারকে সতর্ক করেছেন এবং পাচুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কাজী আলমগীরকে প্রয়োজনে কিশোরীর পাহারা নিশ্চিত করার নির্দেশ দিয়েছেন।

শনিবার (৮ জুন) দুপুরে ভুক্তভোগী কিশোরীর বাড়ি ও ঘটনাস্থল পরিদর্শন শেষে এই নির্দেশ দেন এসপি।

ফেনীতে নুসরাত হত্যাকাণ্ডের রেশ না কাটতেই গত বৃহস্পতিবার (৬ জুন) দুপুরে একই কায়দায় রাজবাড়ীর পাচুরিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের খোলাবাড়িয়া গ্রামে এক কিশোরীর ওপর এই নৃশংস ঘটনা ঘটে। ৫ থেকে ৬ জন অজ্ঞাত দুর্বৃত্ত বোরকা ও হিজাব পরে এসে ওই কিশোরীকে বাড়ি থেকে তুলে পাশের পাটক্ষেতে নিয়ে গিয়ে তার পোশাকে আগুন ধরিয়ে দেয়।

কিশোরীর বাড়ি পরিদর্শনের পর সাংবাদিকের এসপি জানান, তদন্তের স্বার্থে এই মুহূর্তে কিছুই বলা যাচ্ছে না। তবে এটা বেশ অনেক দিন ধরেই প্রতিবেশীর সঙ্গে সমস্যা। সেটাই আস্তে আস্তে জটিল হয়েছে। আমরা মামলা নিয়েছি। আমাদের টিম মাঠে আছে আসামিদের গ্রেফতারের জন্য। আসামি গ্রেফতার হলে আমরা বিস্তারিত জানতে পারবো।

তিনি বলেন, কিশোরীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য ওসিকে আগেই সতর্ক করেছি। এছাড়াও লোকাল (স্থানীয়) চেয়ারম্যানকে বলবো, দরকার হলে তারা পাহারা দিয়ে মেয়েটির নিরাপত্তা নিশ্চিত করবে। পুলিশও থাকবে, এলাকার লোকজনও তাদের সঙ্গে মিলে মেয়েটির নিরাপত্তা নিশ্চিত করবে। মেয়েটির সঙ্গে কথা বলেছি। সে স্বাভাবিক আছে। এখন শারীরিক কোনও সমস্যা তার নেই। আমরা পরবর্তীতে বিস্তারিত বলতে পারবো। তদন্তের স্বার্থে এরচেয়ে বেশি বলা যাচ্ছে না।

এ ঘটনায় রাজবাড়ী সদর থানায় ভুক্তভোগী কিশোরীর বাবা বাদী হয়ে এক নারীসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্ত নারী শিল্পী বেগম (৩৫) ঘটনার পর থেকেই পলাতক।

এদিকে, নিজের মেয়ের সঙ্গে ঘটে যাওয়া এমন লোমহর্ষক ঘটনায় ভেঙে পড়েছেন তার বাবা-মা। তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন।

জানা গেছে, অনেক দিন ধরেই প্রতিবেশী এক প্রবাসীর স্ত্রী শিল্পী বেগম অনৈতিক কাজে যোগ দেওয়ার জন্য কিশোরীটিকে প্রলোভন দেখিয়ে আসছে। এতে কিশোরীটি রাজি না হওয়ায় তাকে উত্ত্যক্ত করতে থাকে ওই নারী। সম্প্রতি কিশোরীকে কৌশলে ডেকে এনে একটি ঘরে আটকে রেখে আপত্তিকর ছবি তুলে মোটা অংকের টাকা চাঁদা দাবি করে ওই নারী ও তার লোকজন। চাঁদা দিতে না পারায় একাধিকবার তাকে মারধরও করা হয়।

ঘটনার শিকার কিশোরী জানায়, গত ৬ জুন দুপুরে বাড়ির উঠানে বসে থাকার সময় দুই জন লোক পেছন থেকে এসে তার মুখ চেপে ধরে। এরপর তাকে জোর করে বাড়ির পেছনের একটি পাটক্ষেতে নিয়ে যায়। সেখানে আরও দু’জন বোরকা পরা লোক আগে থেকেই ছিল। বোরকা পরা ওই দুজন দ্রুত তার (কিশোরীর) হাত, মুখ ও পা বেঁধে ফেলে। এরপর শরীরে আগুন ধরানোর জন্য ম্যাচের কাঠি বের করে। এ সময় সে আর্তনাদ করলে তার মা ও স্থানীয়রা ছুটে আসেন। তাদের আসতে দেখে তার গায়ে ম্যাচের কাঠি ঠুকে দিয়ে হামলাকারীরা পালিয়ে যায়। তখন সে নিজে মাটিতে গড়াগড়ি দিয়ে আগুন থেকে রক্ষা পায়।

প্রতিবেশীরা জানিয়েছেন, মৃত্যুর মুখ থেকে ফিরে আসা ভুক্তভোগী মেয়েটি বর্তমানে প্রাণভয়ে নিজের বাড়ি ছেড়ে অন্য গ্রামে আশ্রয় নিয়েছে। দুর্বৃত্তদের হামলার ভয়ে বর্তমানে তার লেখাপড়াও অনিশ্চয়তার মধ্যে পড়েছে।

কিশোরীটির মা অভিযোগ করেছেন, তিনি ঘটনার দিন মেয়ের আর্তনাদের শব্দ শুনতে না পারলে তার মেয়েকে সন্ত্রাসীরা হত্যা করতো। এই হামলার ব্যাপারে প্রতিবেশী শিল্পী বেগমকেই সন্দেহ করছেন তিনি।

এদিকে, ছোট বোনের সঙ্গে যে ঘটনা ঘটেছে, তা অন্য কোনও মেয়ের সঙ্গে যেন না ঘটে সেজন্য সরকারের প্রতি আকুতি জানিয়েছেন কিশোরীর বড় ভাই। তিনিও অভিযুক্ত শিল্পী বেগমকে অতি দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় এনে শাস্তি দেওয়ার দাবি জানান।

ঘটনার সঙ্গে জড়িত দুর্বৃত্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন পাচুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানর কাজী আলমগীর। তিনি বলেন, এমন লোমহর্ষক ঘটনার যেন পুনরাবৃত্তি না হয় সেজন্য সকলের সহযোগিতা কামনা করছি।

/টিএন/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
জনপ্রিয়তার তুঙ্গে থেকেও হিন্দুত্ববাদে ভরসা মোদির?
জনপ্রিয়তার তুঙ্গে থেকেও হিন্দুত্ববাদে ভরসা মোদির?
প্রথম ধাপের প্রার্থীদের ৫৬ শতাংশই ব্যবসায়ী: টিআইবি
উপজেলা নির্বাচনপ্রথম ধাপের প্রার্থীদের ৫৬ শতাংশই ব্যবসায়ী: টিআইবি
বিজেপি ও তৃণমূলের মাথাব্যথা এখন কম ভোটার উপস্থিতি
লোকসভা নির্বাচনবিজেপি ও তৃণমূলের মাথাব্যথা এখন কম ভোটার উপস্থিতি
দিনে টার্গেট, রাতে ট্রান্সফরমার চুরি করতে লাগে ২০-২৫ মিনিট
দিনে টার্গেট, রাতে ট্রান্সফরমার চুরি করতে লাগে ২০-২৫ মিনিট
সর্বাধিক পঠিত
অভিযোগের শেষ নেই মাদ্রাসায়, চলছে শুদ্ধি অভিযান
অভিযোগের শেষ নেই মাদ্রাসায়, চলছে শুদ্ধি অভিযান
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
মিল্টনের আশ্রমের দায়িত্ব যার হাতে গেলো
এই ৬ বীজ নিয়মিত খেলে সুস্থ থাকতে পারবেন দীর্ঘদিন
এই ৬ বীজ নিয়মিত খেলে সুস্থ থাকতে পারবেন দীর্ঘদিন
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
চাসিভ ইয়ার ঘিরে হাজার হাজার সেনা জড়ো করছে রাশিয়া
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র
যেভাবে অপহরণকারীদের কাছ থেকে পালিয়ে এলো স্কুলছাত্র