X
সকল বিভাগ
সেকশনস
সকল বিভাগ

বিএনপির সমাবেশে দফায় দফায় হামলা, আহত ৩০

আপডেট : ২৯ ডিসেম্বর ২০২১, ০০:২১

পটুয়াখালী জেলা বিএনপির সমাবেশ শুরুর আগে ও পরে দফায় দফায় হামলার ঘটনা ঘটেছে। এ সময় সভাস্থলের মঞ্চ এবং চেয়ার ভাঙচুর করা হয়। সেই সঙ্গে বিভিন্ন উপজেলা থেকে মিছিল নিয়ে আসা-যাওয়ার সময় নেতাকর্মীদের ওপর হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেছেন দলীয় নেতারা। এ ঘটনায় অন্তত ৩০ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে শহরের শহীদ আলাউদ্দিন শিশু পার্ক মাঠের সভাস্থলে আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চালান বলে অভিযোগ বিএনপির।

গুরুতর আহত বিএনপি নেতাকর্মীরা হলেন সৈয়দ সুলতান আহমেদ সাখাওয়াত (৩৫), গাজী রাসেদ শামছ (৪৫), মজিবুর রহমান (৪৫), মো.আবদুল হক মল্লিক (৬৮), মো. জসিম হোসেন (২৭), শহীদ গোলদার (৪২), মো. নজরুল ফরাজি (২৮), আসাদুজ্জামান মনির (৫০), আবুল কালাম (৩৫), হিরু মিয়া (৩৮), মনুজর ইসলাম (৩২) ও ইউসুফ হাওলাদার। বর্তমানে তারা পটুয়াখালী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। বাকি আহতরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

সংঘর্ষে আহতরা চিকিৎসা নিচ্ছেন

পটুয়াখালী জেলা যুবদলের সভাপতি মনিরুল ইসলাম লিটন বলেন, বিভিন্ন জায়গা থেকে মিছিল নিয়ে সমাবেশে আসার পথে যুবলীগ ও ছাত্রলীগ হামলা চালিয়ে আমাদের নেতাকর্মীদের আহত করেছে।  সমাবেশে যাতে আসতে না পারে এ জন্য পথে পথে বাধা দিয়েছে। পরে সমাবেশস্থলের চেয়ার ও জিনিসপত্র ভাঙচুর করে ছাত্রলীগের নেতাকর্মীরা।

পটুয়াখালী হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক জানান, আহতদের মধ্যে দুই জনকে বরিশাল মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। বাকিদের চিকিৎসা চলছে।

সংঘর্ষে আহত হয়েছেন বেশ কয়েকজন

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হাসান সিকদার বলেন, বিএনপির মধ্যে দুটি গ্রুপ রয়েছে, নিজেদের মধ্যে দ্বন্দ্বের কারণে এসব ঘটনা ঘটেছে। নিজেরা মারামারি করে তার দায়ভার ছাত্রলীগ,  যুবলীগ ও আওয়ামী লীগের ওপর চাপিয়ে দিচ্ছে।

পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান বলেন, হামলায় কয়েকজন আহত হয়েছেন। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

/এএম/এলকে/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
৮ প্রতিষ্ঠানকে পরীক্ষামূলক ভেনামি চিংড়ি চাষের অনুমতি
৮ প্রতিষ্ঠানকে পরীক্ষামূলক ভেনামি চিংড়ি চাষের অনুমতি
কাঁচা মরিচের কেজি ৪০ টাকা
কাঁচা মরিচের কেজি ৪০ টাকা
পুলিশের গাড়িতে ধাক্কা দিয়ে পালানো বাসচালক গ্রেফতার
পুলিশের গাড়িতে ধাক্কা দিয়ে পালানো বাসচালক গ্রেফতার
নব্বই দশকের নীলুর নতুন গান
নব্বই দশকের নীলুর নতুন গান
এ বিভাগের সর্বাধিক পঠিত