X
সোমবার, ০৪ জুলাই ২০২২
১৯ আষাঢ় ১৪২৯

‘পিপি বড় কিছু না, আমি মহানগর আ.লীগের সভাপতি’

আপডেট : ১৮ মে ২০২২, ২১:২৫

বরিশাল সিটির ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড ‍আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কেফায়েত হোসেন রনির বিরুদ্ধে আদালতে ধর্ষণের অভিযোগ করেছেন এক কলেজছাত্রী। তবে বুধবার (১৮ মে) বরিশাল প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অভিযুক্ত রনির পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) ও বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর হোসেন। এ নিয়ে বিভিন্ন মহলে সৃষ্টি হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

ওই সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক ও সিটি করপোরেশনের প্যানেল মেয়র রফিকুল ইসলাম খোকনসহ মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ধর্ষণে অভিযুক্ত কাউন্সিলরের পক্ষে আদালতের পিপি 

এদিকে রাষ্ট্রপক্ষের আইনজীবী কোনও ধর্ষণ মামলার অভিযুক্তের পক্ষে সংবাদ সম্মেলন করে বক্তব্য দিতে পারেন কিনা জানতে চাইলে আইনজীবী একেএম জাহাঙ্গীর বলেন, ‘পিপি আমার কাছে বড় কিছু না, আমি মহানগর আওয়ামী লীগের সভাপতি। কাউন্সিলর রনি ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তাছাড়া বিভিন্ন গোয়েন্দা সংস্থার মাধ্যমে আমি নিশ্চিত হয়েছি, ধর্ষণ মামলাটি সম্পূর্ণ ষড়যন্ত্র। এসব নিশ্চিত হয়েই মহানগর আওয়ামী লীগ রনির পাশে আছে।’ অভিযোগটি তদন্তাধীন থাকায় রনিকে অভিযুক্ত বলা যাবে না বলেও দাবি করেন তিনি। 

সংবাদ সম্মেলনে পিপি পুলিশের প্রতি অনুরোধ জানান, কোনও প্রমাণ পাওয়ার আগেই যেন মামলা রেকর্ড করা না হয়। 

রাষ্ট্রপক্ষের আইনজীবীর একজন অভিযুক্ত ব্যক্তির পক্ষে কথা বলা কোনোভাবেই সঠিক হয়নি বলে দাবি করেছেন জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক মোখলেচুর রহমান। তিনি বলেন, আইনগতভাবে সরকারি কৌঁসুলি সবসময় বাদীর পক্ষে থাকবেন। সেক্ষেত্রে ওই পদে থাকা কোনও আইনজীবী অভিযুক্ত অথবা আসামি পক্ষ নিয়ে সংবাদ সম্মেলনে উপস্থিত থাকতে পারেন না।

এ বিষয়ে জানতে চাইলে জেলা আইনজীবী সমিতির সভাপতি লস্কর নুরুল হক বলেন, ওই সংবাদ সম্মেলনে জাহাঙ্গীর হোসেন আওয়ামী লীগ নেতা হিসেবে উপস্থিত ছিলেন। 

তবে একজন পিপির এমন আচরণের বিষয়ে আইন কি বলে, জানতে চাইলে এ বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি তিনি। 

এ বিষয়ে একাধিক সিনিয়র আইনজীবীর সঙ্গে কথা বললে তারাও কোনও মন্তব্য করতে রাজি হননি। এমনকি সংবাদে তাদের নাম ব্যবহার না করারও অনুরোধ জানান তারা।

এ বিষয়ে পিপি একেএম জাহাঙ্গীর হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘সংবাদ সম্মেলনে আমি পিপি হিসেবে যোগদান করিনি। সেখানে মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের কর্মীর পক্ষে উপস্থিত ছিলাম।’

এদিকে সকালে মামলার আবেদনকারী তরুণী সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক লাইভে এসে তার সর্বনাশ করার জন্য কাউন্সিলর রনির বিচার দাবি করেন। ন্যায়বিচারের জন্য তিনি প্রধানমন্ত্রীরও দৃষ্টি আকর্ষণ করেন। ধর্ষণ প্রমাণে তিনি ডিএনএ টেস্টেরও দাবি তোলেন। 

প্রসঙ্গত, গত ১৬ মে বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্র্রাইব্যুনালে হাজির হয়ে কাউন্সিলর রনিকে একমাত্র আসামি করে মামলার আবেদন করেন নির্যাতনের শিকার তরুণী। আদালতের বিচারক ইয়ারব হোসেন মামলার আবেদন গ্রহণ করে ১৬ জুনের মধ্যে পিবিআইকে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। মামলার এজাহারে উল্লেখ রয়েছে, চার থেকে পাঁচ মাস আগে বাদীর সঙ্গে কাউন্সিলর রনির পরিচয় হয়। এরপর গত ৭ মে রনি বাদীকে তার বাসায় নিয়ে ধর্ষণ করেন। একইভাবে ৮ মেও রনি তার বাসায় নিয়ে বাদীকে একাধিকবার ধর্ষণ করেন। পরবর্তী সময়ে বাদী বিয়ের জন্য চাপ দিলে রনি ক্ষিপ্ত হন। ১২ মে বাদীকে ডেকে রনি মারধর করেন এবং তার মোবাইল ফোনে সংরক্ষিত বিভিন্ন তথ্য ও ছবি মুছে ফেলতে চাপ প্রয়োগ করেন। এমনকি এ বিষয়টি কারও কাছে জানালে হত্যার হুমকি দেওয়া হয়। 



/টিটি/এমওএফ/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
রাজশাহীতে ছুরিকাঘাতে কিশোর নিহত
রাজশাহীতে ছুরিকাঘাতে কিশোর নিহত
ইতালিতে হিমবাহে ধস, নিহত ৫
ইতালিতে হিমবাহে ধস, নিহত ৫
ক্যারিবীয়দের রান উৎসবের দিনে হারও দেখলো বাংলাদেশ
ক্যারিবীয়দের রান উৎসবের দিনে হারও দেখলো বাংলাদেশ
পাত্রী দেখে ফেরার পথে সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারী মেম্বার
পাত্রী দেখে ফেরার পথে সংঘবদ্ধ ধর্ষণের শিকার নারী মেম্বার
এ বিভাগের সর্বশেষ
‘আমাদের কারও কাছে জবাবদিহি করতে হয় না’
‘আমাদের কারও কাছে জবাবদিহি করতে হয় না’
বিএনপির ২ পক্ষের কর্মিসভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা
বিএনপির ২ পক্ষের কর্মিসভাকে কেন্দ্র করে ১৪৪ ধারা
৪ শ্রমিককে পেটানোর অভিযোগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে
৪ শ্রমিককে পেটানোর অভিযোগ উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে
সড়কে প্রাণ গেলো ২ গরু ব্যবসায়ীর
সড়কে প্রাণ গেলো ২ গরু ব্যবসায়ীর
তিন হাজার পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার 
তিন হাজার পিস ইয়াবাসহ যুবক গ্রেফতার