X
মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২
২১ অগ্রহায়ণ ১৪২৯

ক্ষমতায় জোর করে আসতে চাইলে প্রতিহত করুন: পরিকল্পনামন্ত্রী 

কুমিল্লা প্রতিনিধি 
০৭ সেপ্টেম্বর ২০২২, ২০:১২আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০২২, ২০:১২

আগামী দিনেও আওয়ামী লীগকে সরকার গঠনের সুযোগ করে দিতে জনগণকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান। তিনি বলেন, ‘এ দেশে একটি দল আছে, যাদের ভাষা রাজনৈতিক ভাষা নয়। তারা ধমক দিয়ে কথা বলে। যা স্বাধীন দেশের কোনও ভাষা নয়। এমন কেউ ক্ষমতায় জোর করে আসতে চাইলে প্রতিহত করুন। যদি আমরা সামাজিক শৃঙ্খলা বজায় রাখতে না পারি, তাহলে সরকার দেশের যে উন্নয়ন করেছে তা ঠিক থাকবে না।’

বুধবার (৭ সেপ্টেম্বর) কুমিল্লার দাউদকান্দির হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এসব কথা বলেন। 

তিনি আরও বলেন, আমাদের অর্থনীতির মেরুদণ্ড হলো কৃষি। কৃষির উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। শেখ হাসিনা গ্রাম বান্ধব মানুষ। তিনি দরিদ্র-মজুর, কৃষক মানুষকে সম্মান করেন। আমরা যখন শত শত প্রকল্পের কাগজ তৈরি করে নিয়ে যাই, তিনি তখন গ্রামের প্রকল্পের কাজটি আগে দেখেন। 

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা করোনা মোকাবিলার পর বিশ্বে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের যে প্রভাব পড়েছে তাও সফলতার সঙ্গে মোকাবিলা করেছেন। গ্রামের মানুয়ের উন্নয়নের জন্য বিভিন্নমুখী পরিকল্পনা গ্রহণ করেছেন। আমাদের প্রত্যেককে খাদ্য উৎপাদনে বলিষ্ঠ ভূমিকা রাখতে হবে। দেশের প্রতিটি জমি চাষ উপযোগী করে তুলতে হবে এবং এক ইঞ্চি জমিও অনাবাদি রাখা যাবে না।

পরিকল্পনামন্ত্রী এম. এ. মান্নান বিএনপির উদ্দেশ্যে বলেন, ‘নির্বাচনে আসেন, আলোচনা হোক, আইন-সংবিধান আছে, আমাদের নির্বাচন কমিশন আছে, কমিশন রেফারির দায়িত্ব পালন করবে। রেফারি মানবো না বলে খেলা হবে না, তা হতে পারে না।’

অনুষ্ঠানে কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. আনোয়ার ফারুক কোহিনূর ভূঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদফতরের পরিচালক-বেনজির আলম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. শাহজাহান কবির, পুলিশ সুপার আব্দুল মান্নান, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহিনুল হাসান, উত্তর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক বাসুদেব ঘোষ, জেলার ফার্টিলাইজার অ্যাসোসিয়েশনের সভাপতি লক্ষণ সাহা, যুবলীগ নেতা আলী আহাম্মেদ মিয়াজী, কৃষক প্রতিনিধি রুহুল আমিন ভূঁইয়া প্রমুখ।

 

/টিটি/
রাশিয়ার ভেতরে হামলা ইউক্রেনের ‘কৌশলগত মুন্সিয়ানা’
দ্য গার্ডিয়ানের বিশ্লেষণরাশিয়ার ভেতরে হামলা ইউক্রেনের ‘কৌশলগত মুন্সিয়ানা’
প্রেমিকার বাবা-ভাইয়ের মারধরে প্রেমিকের মৃত্যুর অভিযোগ
প্রেমিকার বাবা-ভাইয়ের মারধরে প্রেমিকের মৃত্যুর অভিযোগ
ডিএমপির দাবি ১০১২, বিএনপির দাবি ১৪০০
ডিসেম্বরে গ্রেফতার ও আটকডিএমপির দাবি ১০১২, বিএনপির দাবি ১৪০০
বল ওনাদের কোর্টে, কী সমঝোতা বলবেন তারাই: মির্জা ফখরুল
নয়া পল্টনে গণসমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি?বল ওনাদের কোর্টে, কী সমঝোতা বলবেন তারাই: মির্জা ফখরুল
সর্বাধিক পঠিত
‘১৮ বছর হলে মেয়েকে এমন একটা সিঙ্গেল ট্রিপে পাঠাবো’
৫০ পর্বে মামানামা- আউট অব দ্য বক্স‘১৮ বছর হলে মেয়েকে এমন একটা সিঙ্গেল ট্রিপে পাঠাবো’
‘অটোরিকশাকে ট্রেনের টেনে নেওয়া দেখে ভয়ে চিল্লান দিছিলাম’
‘অটোরিকশাকে ট্রেনের টেনে নেওয়া দেখে ভয়ে চিল্লান দিছিলাম’
ছাত্রলীগের সম্মেলন আজ: নেতৃত্ব বাছাইয়ে ‘শর্ট লিস্ট’ ও ‘গোয়েন্দা জরিপ’
ছাত্রলীগের সম্মেলন আজ: নেতৃত্ব বাছাইয়ে ‘শর্ট লিস্ট’ ও ‘গোয়েন্দা জরিপ’
আওয়ামী লীগ নেত্রীর বাসায় ব্রিটিশ হাইকমিশনার
আওয়ামী লীগ নেত্রীর বাসায় ব্রিটিশ হাইকমিশনার
২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা
২০৪ কোটি টাকা পাচার, ব্যবসায়ীর বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা