X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে তিন তরুণীর রাজকীয় বিয়ে

নাসির উদ্দিন রকি, চট্টগ্রাম
১৪ অক্টোবর ২০২২, ০৩:৩৮আপডেট : ১৪ অক্টোবর ২০২২, ০৩:৩৮

চট্টগ্রামে মহাধুমধামের মধ্যে দিয়ে সম্পন্ন হলো তিন তরুণীর রাজকীয় বিয়ে। যে বিয়েতে দাওয়াত দেওয়া হয়েছে প্রধানমন্ত্রীকে। তবে বিয়ের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নিজে উপস্থিত হতে না পারলেও পাঠিয়েছেন উপহার। এই বিয়েতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বেশ কয়েকজন সংসদ সদস্য, রাজনীতিবিদ, বিভাগীয় কমিশনার, ডিআইজি, এসপি, একাধিক শিল্প গ্রুপের মালিক, ব্যবসায়ীসহ বিশিষ্টজনরা।

এর আগে কার্ডের মাধ্যমে তিন তরুণীর বিয়ের অনুষ্ঠানে আসার জন্য দাওয়াত পাঠান চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে নগরীর অফিসার্স ক্লাবে জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে এ বিয়ের আয়োজন সম্পন্ন হয়। তবে বিয়ের পিঁড়িতে বসা তিন তরুণী জানেন না তাদের পরিচয়। জানেন না তাদের মা-বাবার পরিচয়। বেড়ে উঠেছেন সমাজসেবা অধিদফতর পরিচালিত চট্টগ্রাম রউফবাদ শিশু নিবাসে। তিন তরুণী হলেন মর্জিনা আক্তার, মুক্তা আক্তার ও তানিয়া আক্তার। তিন বর হলেন মো. ওমর ফারুক, মো. নুরউদ্দিন ও হেলাল উদ্দিন।

রাত ৮টার দিকে একে একে তিন বর অফিসার্স ক্লাবের অনুষ্ঠানে আসেন। আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে তিন বরকে বরণ করে নেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। তিন কনেকে বরণ করে নেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর স্ত্রী এবং চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন। তিন বরকে আংটি পড়িয়ে দেন বিশিষ্ট সমাজবিজ্ঞানী এবং চট্টগ্রাম প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. অনুপম সেন। পরে তাদের দাম্পত্য জীবন সুখ-শান্তিময় কামনা করে মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট শিল্পপতি পিএইচপি ফ্যামিলির প্রতিষ্ঠাতা সুফি মিজানুর রহমান।

বিয়ের অনুষ্ঠানে এক হাজার অতিথির জন্য খাবারের আয়োজন করা হয়। খাবারের মেনুর মধ্যে ছিল কাচ্চি, চিকেন রোস্ট, কাবাব, ফিরনি, বাকরখানি। খাবারের পর দেওয়া হয় মিষ্টি পান।

বিয়েতে চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র মো. রেজাউল করিম চৌধুরী, চট্টগ্রাম রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী, চট্টগ্রাম চান্দগাঁও-বোয়ালখালী আসনের এমপি ও চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম মহিলা আওামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহাবুবুল আলম, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আশরাফ উদ্দিন, চট্টগ্রাম ডিআইজি আনোয়ার হোসেন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার কৃষ্ণ পদ রায়, চট্টগ্রাম জেলা পুলিশ সুপার এস এম শফিউল্লাহ, রাউজান উপজেলা চেয়ারম্যান এহসানুল হায়দর চৌধুরী বাবুলসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান এ বিয়ের আয়োজন করেন। জেলা প্রশাসক নিজেই তিন কন্যার পিতা হিসেবে কন্যা দান করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘এরা আমার মেয়ের মতো। তাদের বিয়েতে যাতে কোনও ধরনের কমতি না হয় এজন্য সব আয়োজন করা হয়। তিন মেয়ের অনুষ্ঠানে এক হাজার অতিথির জন্য খাবারের আয়োজন করা হয়। চট্টগ্রামের সর্বস্তরের মানুষ এ বিয়ের অনুষ্ঠানে উপস্থিত থেকে আমার তিন কন্যার জন্য দোয়া করেছেন। মাননীয় প্রধানমন্ত্রীকেও এ বিয়ের অনুষ্ঠানের দাওয়াত দেওয়া হয়। প্রধানমন্ত্রী বিয়ের দাওয়াত কবুল করেছিলেন। তিন মেয়ের জন্য স্বর্ণালংকার পাঠিয়েছেন। উপস্থিত অতিথিদের সামনে তাদেরকে এসব স্বর্ণালংকার পরিয়ে দেওয়া হয়েছে। তাদের বিয়ের দেনমোহর ছিল সাত লাখ টাকা করে। আগের দিন বুধবার রউফবাদ শিশু পরিবারে তাদের গায়ে হলুদ অনুষ্ঠান ও  আক্দ অনুষ্ঠান সম্পন্ন হয়।’

চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. ফরিদুল আলম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তিন তরুণীর মধ্যে একজনকে কুড়িয়ে পাওয়া গেছে পথের ধারে, অন্যজনকে হাসপাতালে এবং আরেকজনকে পাওয়া যায় রাস্তায়। সে সময় একজন তিন মাস, একজন ছয় মাস এবং অপরজনের বয়স ছিল এক বছর। তাদের নিয়ে আসা হয় সমাজসেবা পরিচালিত শিশু নিবাসে। এখানেই তাদের মাতৃস্নেহে বেড়ে উঠা। একেক জনের বয়স এখন ১৮ থেকে ২০ বছর। এরমধ্যে একজন বিবিএ পড়ছেন। বাকী দুই জন এসএসসি পাস করেছেন। তিন তরুণী এখন চাকরি করছেন চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে।’

এ বিয়ের আয়োজনে খুশি তিন তরুণী। বরেরা তাদের পূর্ব পরিচিত ছিল। পছন্দের ছেলের সঙ্গে তাদের বিয়ে হচ্ছে এতে তারা মহাখুশি। তারা বলছেন, আমাদের মা-বাবা থাকলে আজ যা করতেন, জেলা প্রশাসক স্যার আমাদের জন্য তাই করেছেন। তিনি কোনও কমতি রাখেননি। এভাবে আমাদের বিয়ে হবে তা কখনও ভাবতে পারিনি।

/এমপি/
সম্পর্কিত
গুঞ্জন সত্যি, বিয়ে করলেন তাপসী
চীনে ৯ বছরে প্রথমবারের মতো বিয়ের সংখ্যা বেড়েছে
বিয়ের পর উধাও নববধূ, প্রাণ গেলো স্বামীর
সর্বশেষ খবর
টিভিতে আজকের খেলা (২৫ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৫ এপ্রিল, ২০২৪)
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
ছাত্রলীগের ‘অনুরোধে’ গ্রীষ্মকালীন ছুটি পেছালো রাবি প্রশাসন
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
সাজেকে ট্রাক খাদে পড়ে নিহত বেড়ে ৯
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
বার্সেলোনার সঙ্গে থাকছেন জাভি!
সর্বাধিক পঠিত
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
‘মারামারি’র ঘটনায় মিশা-ডিপজলের দুঃখপ্রকাশ
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
মিয়াবতী থেকে পিছু হটলো মিয়ানমারের বিদ্রোহীরা?
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী