X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা: সিএমপির ট্রাফিক বিভাগের নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
০২ ডিসেম্বর ২০২২, ১৮:০৩আপডেট : ০২ ডিসেম্বর ২০২২, ১৮:০৭

আগামী রবিবার (৪ ডিসেম্বর) চট্টগ্রামের আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পলোগ্রাউন্ড মাঠে আওয়ামী লীগের জনসভায় তিনি ভাষণ দেবেন। এ জনসভাকে ঘিরে ট্রাফিক নির্দেশনা দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

সিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) পংকজ দত্ত বাংলা ট্রিবিউনকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফর সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনে সিএমপির পক্ষ থেকে ট্রাফিক নির্দেশনা দেওয়া হয়েছে। এ নির্দেশনা সংশ্লিষ্টদের মেনে চলার জন্য অনুরোধ জানানো হয়। 

সিএমপির পক্ষ থেকে বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে চট্টগ্রাম নগরের এমএ আজিজ স্টেডিয়াম থেকে রেডিসন গোলচত্বর, ইস্পাহানি মোড়, টাইগারপাস হয়ে পলোগ্রাউন্ড সমাবেশস্থল ও পলোগ্রাউন্ড মাঠ থেকে টাইগারপাস, ইস্পাহানি মোড়, রেডিসন গোলচত্বর হয়ে এম এ আজিজ স্টেডিয়াম পর্যন্ত সড়কে ভিভিআইপিসহ সমাবেশস্থলে আসা ভিআইপিদের যাতায়াতের সুবিধার্থে আগামী ৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে সমাবেশ শেষ না হওয়া পর্যন্ত ভিভিআইপি যাতায়াত রুটসহ নগরের বিভিন্ন স্থানে যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

এতে বলা হয়, প্রধানমন্ত্রীর সফরকালে যাতায়াতের রুট, ভেন্যুসমূহের আশপাশের রাস্তা, রোড ব্লক/ডাইভারশন পয়েন্টসমূহ ও ড্রপিং জোন এবং সমাবেশে আসা ছোট-বড় গাড়ির পার্কিং স্থান নির্ধারণসহ সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনার লক্ষ্যা নগরের হাই লেভেল রোড, ওয়াসার মোড়, জমিয়াতুল ফালাহ্ পশ্চিম গেট ইউটার্ন, লালখান বাজার ফ্লাইওভারের নামার মুখ, আলমাস মোড়, চানমারি রোড, ম্যাজিস্ট্রেট কলোনি রোডের মুখ, সিটি করপোরেশন অফিস গলির উভয় মুখ, দেওয়ানহাট ব্রিজের মুখ, টাইগারপাস মোড়, আমবাগান রেলক্রসিং, কাজীর দেউড়ী, নেভাল অ্যাভিনিউ, ইঞ্জিনিয়ার ইনিস্টিটিউট, রেলওয়ে অফিসার্স কলোনি মসজিদ, কুক আউট রেস্টুরেন্ট, উন্মুক্ত বিশ্ববিদ্যালয়, কাঠের বাংলো, ফ্রান্সিস রোড, আটমার্সিং, এনায়েত বাজার, পুরাতন রেল স্টেশন, কদমতলী মোড়, নিউ মার্কেট মোড়, সিটি কলেজ মোড়, ব্রিজ ঘাট (অভয়মিত্র ঘাট), নতুন ব্রিজ (মেরিন ড্রাইভ রোডের মুখ), আখতারুজ্জামান ফ্লাইওভারে ওঠার মুখ (বেবি সুপার মার্কেট), ষোলশহর ২নং গেট পুলিশ বক্সের সামনে, ফ্লাইওভারে ওঠার মুখ (এন মোহাম্মদ মুরাদপুর), পেনিনসুলা হোটেলের সামনে, শহীদ শাহজাহান মাঠের সামনে (আমবাগান রোড), পাঞ্জাবি লেনের মুখ (জাকির হোসেন রোড), আগ্রাবাদ বাদামতলী মোড়ে সব ধরনের যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করা হবে।

সমাবেশে গাড়ি নিয়ে অংশগ্রহণকারীদের জন্য ড্রপিং পয়েন্টগুলো হচ্ছে- নতুন ব্রিজ গোল চত্বরের পশ্চিম পার্শ্বে, কদমতলী মোড়, ষোলশহর রেল স্টেশনের সামনে রাস্তা, শহীদ শাহজাহান মাঠ ও আগ্রাবাদ বাদামতলী মোড়। 
এ ছাড়া বীর মুক্তিযোদ্ধাদের ড্রপিং পয়েন্ট- শহীদ শাহজাহান মাঠ ও নিউ মার্কেট। মন্ত্রী, মেয়র, এমপি, কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজির ড্রপিং পয়েন্ট পলোগ্রাউন্ড বহুমুখী উচ্চ বিদ্যালয়ের সামনে টাইগারপাস থেকে সব গাড়ি উল্টো পথে এসে ড্রপ করে কেন্দ্রীয় নেতৃবৃন্দের গাড়ি ইউটার্ন করে কাঠের বাংলো দিয়ে সিআরবিতে চলে যাবে। মন্ত্রী, মেয়র, এমপি, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজিদের গাড়ি সোজা সামনে গিয়ে রেলওয়ে পাবলিক স্কুল মাঠে প্রবেশ করবে।

পার্কিং

মন্ত্রী, মেয়র, এমপি, জিওসি-২৪ পদাতিক ডিভিশন, বিভাগীয় কমিশনার, পুলিশ কমিশনার ও রেঞ্জ ডিআইজির কার পার্কিং রেলওয়ে পাবলিক স্কুল মাঠে হবে। কেন্দ্রীয় নেতৃবৃন্দের কার পার্কিং সিআরবি সাত রাস্তায় (এক সারিতে)। বীর মুক্তিযোদ্ধাদের গাড়ি পার্কিং হবে শহীদ শাহজাহান মাঠ ও শুভপুর বাস টার্মিনাল। ঊর্ধ্বতন কর্মকর্তাদের কার পার্কিং হবে পুরাতন রেল স্টেশন ও সিআরবি সাত রাস্তায়। মহানগর ও জেলা নেতৃবৃন্দের কার পার্কিং হবে জমিয়াতুল ফালাহ্ মসজিদ মাঠ, পুরাতন রেল স্টেশন ও প্যারেড গ্রাউন্ড। নেতৃবৃন্দের মাইক্রোবাস পার্কিং প্যারেড গ্রাউন্ড (চকবাজার)।

বাস পার্কিং হবে নতুন ব্রিজ থেকে কালামিয়া বাজার এক্সেস রোড, শুভপুর টার্মিনাল, ফরেস্ট গেট (বন গবেষণা উচ্চ বিদ্যালয় মাঠ), বহদ্দারহাট টার্মিনাল, শহীদ শাহজাহান মাঠ (আমবাগান রোড), আগ্রাবাদ এক্সেস রোড ও অলংকার আলিফ গলিতে। মিডিয়া কার পার্কিং হবে জমিয়াতুল ফালাহ্ মসজিদ মাঠে। আগামী ৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত আন্তঃজেলা যাত্রীবাহী এসি/নন-এসি বাস শহরের ভেতরে প্রবেশ করতে পারবে না। প্রধানমন্ত্রীর সফর সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদনে উল্লেখিত নির্দেশনা সব যানবাহনের চালক, যাত্রী সাধারণ ও সমাবেশে অংশগ্রহণকারী সবাইকে যথাযথভাবে মেনে চলার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। সিএমপির ট্রাফিক বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা প্রত্যাশা করছে।

/এফআর/
সম্পর্কিত
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
বাংলাদেশে চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী
থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা
সর্বশেষ খবর
শনিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
শনিবার গ্যাস থাকবে না যেসব এলাকায়
জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়নের আহ্বান পরিবেশমন্ত্রীর
জলবায়ু অভিযোজনে সহায়তা দ্বিগুণের সিদ্ধান্ত বাস্তবায়নের আহ্বান পরিবেশমন্ত্রীর
গাজার ধ্বংসস্তূপ পরিষ্কারে ১৪ বছর লাগতে পারে: জাতিসংঘ
গাজার ধ্বংসস্তূপ পরিষ্কারে ১৪ বছর লাগতে পারে: জাতিসংঘ
তীব্র তাপে গলছে শরীয়তপুর-চাঁদপুর সড়কের কার্পেটিং
তীব্র তাপে গলছে শরীয়তপুর-চাঁদপুর সড়কের কার্পেটিং
সর্বাধিক পঠিত
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
সরকারি না হলেও সলিমুল্লাহ কলেজে অধ্যাপক ১৪ জন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী