X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

রহিমাকে আশ্রয় দেওয়া পরিবারের সদস্যরা ছাড়া পেয়েছেন

ফরিদপুর প্রতিনিধি
২৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৮আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৫:৩৮

খুলনা থেকে নিখোঁজ রহিমা বেগমকে ফরিদপুরের বোয়ালমারীর কুদ্দুস বিশ্বাসের বাড়ি থেকে উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই বাড়ির তিন সদস্যকে হেফাজতে নেয় পুলিশ। জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া তিন জন হলেন বাড়ির মালিক কুদ্দুস বিশ্বাসের স্ত্রী হিরা বেগম (৫০), ছেলে আল আমিন বিশ্বাস (২৫) এবং কুদ্দুসের ছোটভাই আবুল কালামের স্ত্রী রাহেলা বেগম (৪৫)। পুলিশ হেফাজত থেকে ছাড়া পেয়ে রবিবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে ওই তিন সদস্য তাদের নিজ বাড়ি বোয়ালমারীর সৈয়দপুর গ্রামে পৌঁছেছেন।

কুদ্দুস বিশ্বাসের ছেলে আল আমিন বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, শনিবার রাতে রহিমা বেগমের সঙ্গে আমার মা, চাচি এবং আমাকে নিয়ে যায় খুলনা থেকে আসা পুলিশ সদস্যরা। সেখানে আমাদের সঙ্গে পুলিশ সুপারসহ অন্য কর্মকর্তারা কথা বলেন।

তিনি আরও বলেন, পরবর্তীতে রবিবার বিকালে আমাদের তিন জনকে পুলিশ সুপার নিজে এসে গাড়িতে তুলে বিদায় দেন। আমরা রাতে বাড়িতে পৌঁছেছি। তবে আম্মা এবং চাচি কিছুটা অসুস্থ হয়ে পড়েছেন। বাড়িতেই তাদের চিকিৎসা চলছে। 

কুদ্দুস বিশ্বাসের স্ত্রী হিরা বেগম (৫০) ও কুদ্দুসের ছোটভাই আবুল কালামের স্ত্রী রাহেলা বেগম (৪৫) অসুস্থ থাকায় তাদের সাথে কথা বলা সম্ভব হয়নি।

এরআগে, শনিবার (২৪ সেপ্টেম্বর) খুলনা নগরের মহেশ্বরপাশা এলাকা থেকে নিখোঁজ হওয়া রহিমা বেগমকে সদর ইউনিয়নের সৈয়দপুর গ্রামের কুদ্দুস বিশ্বাসের (৫৫) বাড়ি থেকে উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী। কুদ্দুস বিশ্বাস বর্তমান বোয়ালমারী উপজেলা ডোবরা জনতা জুটমিলের একজন কর্মচারী। রহিমা বেগম গত ১৭ সেপ্টেম্বর এই বাড়িতে বেড়ানোর উদ্দেশ্যে আসেন।

কুদ্দুস বিশ্বাসের মেয়ে সুমাইয়া বেগম বলেন, আমার বাবা খুলনা শহরের মীরেরডাঙ্গা সোনালী জুটমিলে চাকরির সুবাদে খুলনা নগরের মহেশ্বরপাশা এলাকায় রহিমা বেগমের বাড়িতে ভাড়া থাকতেন। আমার ভাই আলামিন ফেসবুক ও ইউটিউবের মাধ্যমে রহিমা বেগমের বিষয়ে জানতে পারে। তার মেয়ের ফেসবুক স্ট্যাটাসে দেওয়া দুটি মোবাইল নম্বরে আমরা যোগাযোগ করি। তবে একটি নম্বরে ফোন দেওয়ার পর রহিমা বেগমের ছেলে মিরাজের স্ত্রী পরিচয়দানকারী এক নারী কল রিসিভ করেন। তখন তাকে রহিমা বেগমের বিষয়ে জানানো হয়। তবে তিনি এ বিষয়ে কোনও কথা বলতে চাননি। এছাড়া এ বিষয়ে আর ফোন দিতেও নিষেধ করেন। তারপর ভাইয়ের সন্দেহ হলে রহিমা বেগমের বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোশারফ হোসেনকে জানানো হয়। তিনি খুলনা মহানগরের ২ নম্বরের ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল ইসলামকে বিষয়টি জানান।  

এদিকে রহিমার পরিবারের দাবি, গত ২৭ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে পানি আনতে বাড়ি থেকে নিচে নামেন তিনি। একঘণ্টা পার হলেও তিনি বাসায় ফিরে আসেননি। পরে মায়ের খোঁজে সন্তানরা সেখানে গিয়ে তার ব্যবহৃত স্যান্ডেল, গায়ের ওড়না ও কলস রাস্তার ওপর পড়ে থাকতে দেখেন। রাতে সম্ভাব্য সব স্থানে সন্ধান নেওয়ার পর মাকে পান না তারা। এরপর সন্তানরা সাধারণ ডায়েরির পাশাপাশি কয়েকজনের নাম উল্লেখ করে দৌলতপুর থানায় মামলা দায়ের করেন। এ মামলার তদন্তকালে পুলিশ ও র‌্যাব ১২ সেপ্টেম্বর পর্যন্ত ছয় জনকে গ্রেফতার করে। এরা হলেন খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) প্রধান প্রকৌশল কার্যালয়ের সহকারী প্রকৌশলী মো. গোলাম কিবরিয়া, নিখোঁজ গৃহবধূর দ্বিতীয় স্বামী হেলাল হাওলাদার, দৌলতপুর মহেশ্বরপশা বণিকপাড়া এলাকার মহিউদ্দিন, পলাশ, জুয়েল ও হেলাল শরীফ।

এ অবস্থায় বাদীর আবেদনের পরিপ্রেক্ষিতে ১৪ সেপ্টেম্বর আদালত মামলাটির তদন্তভার পিবিআইতে পাঠানোর আদেশ দেন। এরপর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে নথিপত্র ১৭ সেপ্টেম্বর বুঝে নেয় পিবিআই খুলনা। এখন এই মামলা তদন্ত করছেন পিবিআই পরিদর্শক আব্দুল মান্নান। ২২ সেপ্টেম্বর রহিমার মেয়ে মরিয়ম আক্তার ওরফে মরিয়ম মান্নান দাবি করেন, তার মায়ের লাশ তিনি পেয়েছেন। তিনি ২৩ সেপ্টেম্বর ময়মনসিংহের ফুলপুরে দিনভর অবস্থান নেন এবং ব্যস্ততম সময় অতিবাহিত করেন। একইসঙ্গে সেখানে ১০ সেপ্টেম্বর উদ্ধার হওয়া অজ্ঞাত এক মহিলার লাশকে নিজের মা বলে শনাক্ত করেন। পরে ডিএনএ প্রোফাইল করার জন্য সম্মত হন। 

/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফিরিয়ে দিলেন ক্যাটরিনা!
হলও ছাড়েননি আন্দোলনেও নামেননি চুয়েটের শিক্ষার্থীরা
হলও ছাড়েননি আন্দোলনেও নামেননি চুয়েটের শিক্ষার্থীরা
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
বাংলাদেশ-থাইল্যান্ডের মধ্যে সহযোগিতা বাড়ানোর সুযোগ রয়েছে: প্রধানমন্ত্রী
মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি
মারা গেলো গাজায় নিহত মায়ের গর্ভ থেকে জন্ম নেওয়া শিশুটি
সর্বাধিক পঠিত
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
মৈত্রী ট্রেনে তল্লাশি, মুদ্রা পাচারের অভিযোগে আটক দুই বাংলাদেশি
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!