X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

চির নিদ্রায় শায়িত এমপি সুজা

খুলনা প্রতিনিধি
৩০ জুলাই ২০১৮, ০৭:৪৮আপডেট : ৩০ জুলাই ২০১৮, ০৯:৫১

মোস্তফা রশিদী সুজা খুলনা-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মোস্তফা রশিদী সুজার দাফন রবিবার সম্পন্ন হয়েছে। বাদ আছর শহীদ হাদিস পার্কে জানাজা শেষে তাকে টুটপাড়া কবরস্থানে বাবা- মায়ের কবরের পাশে দাফন করা হয়।

জানাজায় প্রধানমন্ত্রীর অর্থ বিষয়ক উপদেষ্টা ড. মশিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দীন এমপি ও শেখ সালাউদ্দীন জুয়েল, সাবেক বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী অধ্যাপক রফিকুল ইসলাম, খুলনা-৬ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট নূরুল হক, খুলনা সিটি করপোরেশনের মেয়র মনিরুজ্জামান মনি, মহানগর আওয়ামী লীগ সভাপতি ও নবনির্বাচিত সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক, সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এমপি, জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশিদ, মহানগর বিএনপি সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, মীর শওকাত আলী বাদশা এমপিসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সংগঠনের প্রতিনিধিরা অংশ নেন।

জানাজার আগে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ মরহুমের প্রতি শ্রদ্ধাঞ্জলি অর্পন করেন। এছাড়া খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ, বঙ্গবন্ধু পরিষদ, মহানগর ও জেলা বিএনপি, জাতীয় পার্টি-জেপি, জাসদ, ওয়ার্কার্স পার্টি, সিপিবি, জাতীয় পার্টি (জাপা), খুলনা বিশ্ববিদ্যালয়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা সিটি করপোরেশন, বিভাগীয় প্রশাসন, জেলা প্রশাসন, কেএমপি, খুলনা প্রেসক্লাব, খুলনা সাংবাদিক ইউনিয়ন, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি, মহানগর ও জেলা মুক্তিযোদ্ধা সংসদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, বিভাগীয় ও জেলা ক্রীড়া সংস্থা, বিএমএসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, ছাত্র ও পেশাজীবী সংগঠন শ্রদ্ধাঞ্জলি অর্পন করে। দুপুর সাড়ে ৩টায় সুজার মরদেহ টুটপাড়ার বাসভবন থেকে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ কার্যালয়ে আনা হয়। এখানে একে একে মহানগর ও জেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পন করা হয়।

এর আগে ঢাকায় জানাজা শেষে সুজার মরদেহ হেলিকপ্টারে করে খুলনা নৌ বাহিনীর তিতুমির হ্যালিপ্যাডে এসে পৌঁছে। মরদেহের সঙ্গে ঢাকা থেকে প্রয়াত এমপি সুজার স্ত্রী খোদেজা রশিদি, ছেলে মেয়েরা, বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র সংসদ সদস্য শেখ হেলাল, তার ছেলে শেখ তন্ময়, বিজিএমইএ’র সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শিদী আসেন। খুলনায় মরদেহ গ্রহণ করেন খুলনার নবনির্বাচিত মেয়র ও মহানগর আওয়ামীলীগের সভাপতি তালুকদার আব্দুল খালেক, জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ, মহানগর সাধারণ সম্পাদক সংসদ সদস্য মিজানুর রহমান মিজান, খুলনা চেম্বারের সভাপতি কাজি আমিনুল হক।

উল্লেখ্য, খুলনা-৪ আসনের সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজা (৬৫) সিঙ্গাপুরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাতে মারা যান।

আরও পড়ুন- এমপি সুজার মরদেহ খুলনা আসছে রবিবার, সাত দিনের শোক

/এফএস/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
বিশ্ব যকৃৎ দিবসফ্যাটি লিভার প্রতিরোধে কোন কোন খাবার এড়িয়ে চলবেন?
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
শিশু হাসপাতালে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা ছিল না: ফায়ার সার্ভিস
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
বায়ার্নের নজরে থাকা নাগেলসমানের সঙ্গে জার্মানির নতুন চুক্তি
বায়ার্নের নজরে থাকা নাগেলসমানের সঙ্গে জার্মানির নতুন চুক্তি
সর্বাধিক পঠিত
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
নিজ বাহিনীতে ফিরে গেলেন র‍্যাবের মুখপাত্র কমান্ডার মঈন
আমানত এখন ব্যাংকমুখী
আমানত এখন ব্যাংকমুখী
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
বৈধ পথে রেমিট্যান্স কম আসার ১০ কারণ
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইসরায়েলি হামলা কি প্রতিহত করতে পারবে ইরান?
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!