X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

কুমিল্লায় বিএনপির ৩ প্রার্থীর পুনর্নির্বাচন দাবি

কুমিল্লা প্রতিনিধি
৩০ ডিসেম্বর ২০১৮, ১৮:৫১আপডেট : ৩০ ডিসেম্বর ২০১৮, ১৯:২৩

কুমিল্লা-৫,৬ ও ৯ আসনের নির্বাচন স্থগিত করে পুনর্নির্বাচনের দাবি করেছেন বিএনপির তিন প্রার্থী। ভোট কেন্দ্র দখল, হামলা, প্রার্থীর এজেন্টদের মারধর করাসহ ভোটারদের কেন্দ্রে যেতে বাধা প্রদানের মতো নানান অভিযোগ উত্থাপন করেছেন তারা। রবিবার (৩০ ডিসেম্বর) কুমিল্লা-৫ আসনের বিএনপির প্রার্থী অধ্যক্ষ মো. ইউনুস, কুমিল্লা-৬ আসনের বিএনপির প্রার্থী হাজী আমিন উর রশীদ ইয়াছিন এবং কুমিল্লা-৯ আসনের বিএনপির প্রার্থী কর্নেল (অব:) আনোয়ারুল আজিম নির্বাচন স্থগিত করে পুনর্নির্বাচনের তারিখ নির্ধারণের জন্য জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের প্রতি আহ্বান জানিয়েছেন। কুমিল্লায় বিএনপির ৩ প্রার্থীর পুনর্নির্বাচন দাবি

কুমিল্লা-৫ আসনের বিএনপির প্রার্থী অধ্যক্ষ মো. ইউনুসের অভিযোগ, ‘আমার নির্বাচনি এলাকা বুড়িচং-ব্রাহ্মণপাড়ার ১২৮টি কেন্দ্র রাতেই দখল করে নিয়েছে। সকাল ৯টার মধ্যেই প্রতিপক্ষের নেতাকর্মীরা ৭০-৮০ ভাগ ব্যালটে ভোট দিয়ে বাক্স ভরে ফেলেছে। ভাটকেন্দ্র দখল ছাড়াও প্রার্থীর এজেন্টদের মারধর ও ভোটারদের কেন্দ্রে যেতে বাধা প্রদান করা হয়েছে। এর প্রতিবাদে আমি আমার ভোট প্রয়োগ করিনি। আমি জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের কাছে লিখিত আহ্বান জানিয়েছি, এই আসনে আবার নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণার জন্য।

কুমিল্লা-৬ আসনে বিএনপির প্রার্থী হাজী আমিন উর রশীদ ইয়াছিন বলেছেন, ‘তফসিল ঘোষণার পর থেকে আওয়ামী লীগ ও স্থানীয় পুলিশ বাহিনী যেভাবে আমাদের নেতাকর্মীদের হামলা-মামলা, গ্রেফতার, বাড়িঘর ভাঙচুর এবং হয়রানি করে আসছিল তার ব্যতিক্রম ছিল না নির্বাচনের দিনও। সদর আসনের ১২৭ কেন্দ্রের প্রায় সবগুলি কেন্দ্র থেকেই ধানের শীষ প্রতীকের এজেন্টদের বের করে দিয়ে নৌকার পক্ষে প্রকাশ্য সিল মারা হয়েছে প্রিজাইডিং কর্মকর্তার সামনেই। এ বিষয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বলেও কোনও কাজ হয়নি।’ তাই নির্বাচনি এলাকার ১২৭টি কেন্দ্রের নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচন ঘোষণার দাবি জানিয়েছেন তিনি। হাজী ইয়াছিন উল্লেখ করেছেন, এই আবেদনের অনুলিপি তিনি সিইসি ও ইসি সচিবকেও দিয়েছেন।

অপর দিকে, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে ধানের শীষ নিয়ে নির্বাচন করা বিএনপির প্রার্থী কর্নেল (অব:) এম আনোয়ারুল আজিম রবিবার (৩০ ডিসেম্বর) দুপুরে মনোহরগঞ্জ উপজেলার শরীফপুর গ্রামের নিজ বাসভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি তার নির্বাচনি এলাকার ১২৬ কেন্দ্রের মধ্যে ১২০টি কেন্দ্রে পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণার দাবি জানিয়ে বলেছেন, এরকম প্রহসনের নির্বাচন তিনি আর কোনওদিন দেখেননি।

তিনি সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমাদের ১২৬টি কেন্দ্রের মধ্যে ১২০টি কেন্দ্রে নির্বাচনের আগের দিন রাতেই ৬০ ভাগ ভোট আওয়ামী লীগের দুর্বৃত্তরা নির্বাচনি কর্মকর্তার যোগসাজশে ব্যালট বাক্সে পুরে রেখেছে। বাকি ৪০ ভাগ ভোটও আজ (রোববার) ভোটাররা দিতে পারেননি। কেন্দ্রের সামনে সশস্ত্র অবস্থায় মহড়া দিয়ে কেন্দ্রের ভেতর ইচ্ছে মতো সিল মেরে বাক্স ভরে ফেলছে। ধানের শীষের এজেন্টদের মারধর করে কেন্দ্র থেকে বের করে দিয়েছে। তিনি বর্তমান নির্বাচন বাতিল করে এই ১২০টি কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবি জানান।’

জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলমের কাছে তার মত জানতে চাইলে তিনি বলেন, ‘এ ব্যাপারে আমি কিছু জানি না। আপনি রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলেন।’ জেলা রিটার্নিং অফিসার ও কুমিল্লার জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

/এএমএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্যকে জিআই স্বীকৃতি
টাঙ্গাইল শাড়িসহ ১৪ পণ্যকে জিআই স্বীকৃতি
১৮ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন বিসমাহ মারুফ 
১৮ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন বিসমাহ মারুফ 
মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতার মৃত্যুদণ্ড
মেয়েকে ধর্ষণের অভিযোগে পিতার মৃত্যুদণ্ড
উপজেলা নির্বাচনে সহিংসতার শঙ্কা সিইসির
উপজেলা নির্বাচনে সহিংসতার শঙ্কা সিইসির
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না
ভুল সময়ে ‘ঠিক কাজটি’ করবেন না