X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বগুড়ায় উপনির্বাচনে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মধ্যে সংঘর্ষ

বগুড়া প্রতিনিধি
১৭ জুন ২০১৯, ১৯:৫৩আপডেট : ১৭ জুন ২০১৯, ১৯:৫৭

Bogura বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে বিএনপি ও স্বতন্ত্র প্রার্থীর কর্মীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার (১৭ জুন) দুপুরে সদরের শাখারিয়া ইউনিয়নের পাঁচবাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে। এতে দু’পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। পুলিশ বলছে, স্বতন্ত্র প্রার্থীর হেফাজতে থাকা একটি নির্বাচনি অফিস দখল নিয়ে বিরোধে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, সংঘর্ষের সময় বিএনপি প্রার্থীর তিন-চারটি মোটরসাইকেল এবং স্বতন্ত্র প্রার্থীর তিনটি নির্বাচনি অফিস ও প্রচারের সিএনজি অটোরিকশা ভাঙচুর করা হয়েছে।

এ ঘটনায় পরস্পরবিরোধী অভিযোগ পাওয়া গেছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

আহতদের কয়েকজন হলেন– বিএনপি প্রার্থীর কর্মী বগুড়া সদর উপজেলা ছাত্রদলের আহ্বায়ক সরকার সিফাত ও শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মামুন। এছাড়া স্বতন্ত্র প্রার্থীর ভাতিজা মাসুদ রানা ও ভাগ্নে সম্রাট।

স্বতন্ত্র প্রার্থী (আপেল মার্কা) মিনহাজ উদ্দিন মণ্ডল জানান, তিনি সদর উপজেলা বিএনপির উপদেষ্টা ও মালয়েশিয়া যুবদলের সাধারণ সম্পাদক। তিনি বিএনপির রাজনীতি করলেও সদর আসনে বার বার বহিরাগত প্রার্থী দেওয়া তার পছন্দ হয়নি। তাই তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। বিএনপির অনেক নেতাকর্মী তার পক্ষে কাজ করছেন। সোমবার বেলা সাড়ে ১২টার দিকে বাড়ির কাছে প্রচারণা অফিস থেকে মোটরসাইকেল র‌্যালি বের করার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় মাইকিং করা হয় কিছুক্ষণের মধ্যে পাঁচবাড়িয়া বাজারে বিএনপি প্রার্থী গোলাম মোহাম্মদ সিরাজ প্রচারণায় আসবেন। তাই তিনি প্রচারণায় বের না হয়ে অফিসের মধ্যে অবস্থান নেন। বিএনপি প্রার্থী ১৩-১৪টি গাড়ি ও বিপুল সংখ্যক মোটরসাইকেল নিয়ে তার অফিসের সামনে আসেন। এ সময় বিএনপি নেতা রেজাউল করিম বাদশা ও আলী আজগর তালুকদার হেনা এসে অফিসটি ছেড়ে দিতে বলেন।  তিনি তাদের জানান, অফিসটি তার ব্যক্তিগত। এ সময় পেছন থেকে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করলে তার সমর্থকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। একপর্যায়ে সদর উপজেলা বিএনপির সভাপতি মাফতুন আহমেদ খান রুবেল ও সাবেক চেয়ারম্যান হেলালের নির্দেশে ক্যাডাররা গাড়িতে থাকা আগ্নেয়াস্ত্র, ধারালো অস্ত্র ও লাঠিসোঁটা নিয়ে বের হয়। ছাত্রদল নেতা সরকার শিফাত পাইপ দিয়ে আঘাত করে তার (মিনহাজ) ভাতিজা মাসুদ রানা ও ভাগ্নে সম্রাটের মাথা ফাটিয়ে দেয়।  তাকেও লাঠি দিয়ে আঘাত করা হয়েছে। এ সময় তার সমর্থকরা ব্যানারের বাটাম নিয়ে প্রতিরোধের চেষ্টা করে। তখন দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময় তার নির্বাচনি অফিস ভাঙচুর করে তারা। ফিরে যাওয়ার সময় তারা কুটুরবাড়ি ও খামারবাড়ি এলাকায় তার নির্বাচনি অফিসও ভাঙচুর করে। এছাড়া জয়বাংলা এলাকায় তার প্রচারণার অটোরিকশা ও মাইক ভাঙচুর এবং চালক গুলজারকে মারপিট করা হয়েছে।

এ প্রসঙ্গে ধানের শীষ প্রার্থীর নির্বাচনি প্রচারণায় থাকা বগুড়া জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী রিগ্যান জানান, পাঁচবাড়িয়া গ্রামে বিএনপি অফিস দখল করে স্বতন্ত্র প্রার্থী মিনহাজ মণ্ডল প্রচারণা চালাচ্ছেন। অফিসটি ছেড়ে দিতে বলা নিয়ে বাকবিতণ্ডা হলে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও মারপিটের ঘটনা ঘটে। এতে সদর থানা ছাত্রদলের আহ্বায়ক সরকার শিফাত ও সদর উপজেলা শ্রমিক দলের সাংগঠনিক সম্পাদক আবদুল্লাহ আল মামুন আহত হন। এ সময় তিন-চারটি মোটর সাইকেল ভাঙচুর করা হয়েছে।

বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রেজা জানান, বিএনপি অফিস দখল করে স্বতন্ত্র প্রার্থী তার প্রচারণার অফিস বানানো নিয়ে সংঘর্ষের সূত্রপাত হয়। উভয়পক্ষে চারজন আহত হবার কথা শুনেছেন। আহতরা বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) ও রফাত উল্লাহ কমিউনিটি হাসপাতালে ভর্তি হয়েছেন। যেকোনও অপ্রীতিকর ঘটনা মোকাবিলায় পুলিশ মোতায়েন করা হয়েছে। কেউ মামলা দিলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

/এমএএ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
দাবদাহে ট্রাফিক পুলিশ সদস্যদের তরল খাদ্য দিচ্ছে ডিএমপি
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
ড্যান্ডি সেবন থেকে পথশিশুদের বাঁচাবে কারা?
লখনউর কাছে হারলো চেন্নাই
লখনউর কাছে হারলো চেন্নাই
সর্বাধিক পঠিত
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
বাড়ছে বীর মুক্তিযোদ্ধাদের সম্মানি, নতুন যোগ হচ্ছে স্বাধীনতা দিবসের ভাতা
ইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
ইস্পাহানে হামলাইরান ও ইসরায়েলের বক্তব্য অযৌক্তিক: এরদোয়ান
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
উপজেলা চেয়ারম্যান প্রার্থীকে অপহরণের ঘটনায় ক্ষমা চাইলেন প্রতিমন্ত্রী
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
ইরানে হামলা চালিয়েছে ইসরায়েল!
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া
সংঘাত বাড়াতে চায় না ইরান, ইসরায়েলকে জানিয়েছে রাশিয়া