নারায়ণগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ একজন নিহত

Send
নারায়ণগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১২:০৪, জুন ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:০৪, জুন ২০, ২০১৯

 বন্দুকযুদ্ধ

নারায়ণগঞ্জের ফতুল্লায় ডিবি পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ লিপু ওরফে বোমা লিপু নামে একজন নিহত হয়েছেন। বৃহস্পতিবার ভোর রাতে সদর উপজেলার ফতুল্লা থানার দাপা বালুর মাঠ এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ঘটনায় ডিবি পুলিশের চার সদস্য আহত হয়েছেন বলে তারা জানায়। ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক কামরুল হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত লিপু ফতুল্লার পিলকুনি এলাকার মৃত শামসুল হকের ছেলে। তার বিরুদ্ধে ডাকাতি, মাদক, অস্ত্র, বোমা ও নারী নির্যাতনসহ বিভিন্ন অভিযোগে ১৩টির বেশি মামলা রয়েছে।

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের উপ-পরিদর্শক কামরুল হাসান জানান, বুধবার সন্ধ্যায় লিপুকে গ্রেফতারের পর জিজ্ঞাসাবাদ করা হয়। এসময় সে মাদক ও অস্ত্র থাকার কথা শিকার করে। তার দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ভোর রাতে দাপা বালুর মাঠ এলাকায় মাদক ও অস্ত্র উদ্ধার করতে গেলে লিপুর সহযোগিরা তাকে ছিনিয়ে নেওয়ার জন্য পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলির এক পর্যায়ে লিপুর সহযোগিরা তাকে নিয়ে পালিয়ে যাওয়ার সময় লিপু গুলিবিদ্ধ হয়। পরে তাকে উদ্ধার করে নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। বন্দুকযুদ্ধের সময় ডিবি পুলিশের পরিদর্শক এনামুল হক, এসআই কামরুল হাসান, এএসআই  জুয়েল ও কনস্টেবল নাদিম আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে একটি দেশীয় ওয়ান শুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

পুলিশের দাবি, নিহত লিপু আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং জেলা পুলিশের তালিকাভুক্ত অপরাধী ও মাদক ব্যবসায়ী। তাকে ধরিয়ে দিতে জেলা পুলিশের পক্ষ থেকে এর আগে ১০ হাজার টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছিল।

 

 

/জেবি/

লাইভ

টপ