শৃঙ্খলা ভঙ্গের দায়ে শায়েস্তাগঞ্জ আ. লীগের সভাপতিকে অব্যাহতি

Send
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১০:৪৪, জুন ২৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:৫৮, জুন ২৬, ২০১৯

ছালেক মিয়াদলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌর আওয়ামী লীগের সভাপতি ছালেক মিয়াকে দলের সভাপতির পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। একইসঙ্গে ১৫ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২৫ জুন) সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদ ফারুক ও সাধারণ সম্পাদক আব্দুর রশিদ ইকবাল স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি জানানো হয়।

সভাপতি আব্দুল আহাদ বলেন, গোপনে দলের বিরুদ্ধে ষড়যন্ত্রসহ দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ছালেক মিয়াকে অব্যাহতি দেওয়া হয়েছে।

তার বিরুদ্ধে অভিযোগ, ১৮ জুন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ছালেক মিয়ার স্ত্রী সাবেরা সুলতান হেপী মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করে পরাজিত হন। এরপর ছালেক ফেসবুক লাইভে নির্বাচন নিয়ে অসত্য, মিথ্যা, মনগড়া, বানোয়াট বক্তব্য দেন। এছাড়াও ব্যক্তিগত স্বার্থে প্রধানমন্ত্রী মনোনীত প্রার্থী আব্দুর রশিদ তালুকদার ইকবালের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন তিনি।

অব্যাহতি পত্রে উল্লেখ করা হয়েছে, এ ধরনের বক্তব্য ও কর্মকাণ্ডে সরকার, নির্বাচন কমিশন এবং দলের বিরুদ্ধাচরণ করে ছালেক মিয়া দলীয় শৃঙ্খলা ভঙ্গ করেছেন। তাই সাংগঠনিক বিধি মোতাবেক পৌর আওয়ামী লীগের সভাপতির পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হলো। একইসঙ্গে সিনিয়র সহ-সভাপতি হাজী সফিকুল ইসলামকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেওয়া হলো।

এ ব্যাপারে জানতে  ছালেক মিয়ার সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

 

 

/এসটি/

লাইভ

টপ