চাকরির নামে প্রতারণাগোপন কক্ষে আটকে রাখা ১৭০ জনকে উদ্ধার, আটক ১৮

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১১:০৪, জুলাই ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:০৯, জুলাই ১২, ২০১৯

আটক প্রতারকরাচাকরি দেওয়ার নামে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া একটি চক্রের সন্ধান পেয়েছে র‌্যাব। চক্রটি লাইফওয়ে বাংলাদেশ (প্রা.) লিমিটেড নাম ব্যবহার করে প্রতারণা করে আসছিল। এ চক্রের ১৮ জনকে আটক করেছে র‌্যাব-১ এর সদস্যরা। এ সময় ওই প্রতিষ্ঠানের একটি গোপন কক্ষে আটকে রাখা ১৭০ জনকে উদ্ধার করা হয়।
র‌্যাব-১ এর পোড়াবাড়ি ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আব্দুল্লাহ আল-মামুন বৃহস্পতিবার বিকেলে গণমাধ্যমকর্মীদের এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, গাজীপুরের বিভিন্ন এলাকায় লাইফওয়ে বাংলাদেশ (প্রা.) লিমিটেড নামে একটি প্রতারক চক্রের সদস্যরা চাকরি দেওয়ার নামে দেশের বিভিন্ন অঞ্চলের বেকার যুবকদের কাছ থেকে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তা এলাকার নুর টাওয়ারের পঞ্চম তলায় চক্রের সদস্যরা অবস্থান করছে এমন তথ্য পেয়ে বুধবার রাতে র‌্যাব সদস্যরা সেখানে অভিযান চালায়। এ সময় ১৮ জনকে আটক করা হয়। তাদের তথ্যের ভিত্তিতে সেখানে একটি গোপন কক্ষে আটকে রাখা ১৭০ জনকে উদ্ধার করা হয়। র‌্যাব সদস্যরা ঘটনাস্থল থেকে নগদ ১৭ হাজার ৪৯১ টাকা, ব্যাংকের চেক বই ও ১৯টি মোবাইলসহ বিভিন্ন কাগজপত্র জব্দ করেছে।
র‌্যাবের এ কর্মকর্তা আরও জানান, আটককৃতরা একটি সংঘবদ্ধ প্রতারক দলের সক্রিয় সদস্য। তারা একে-অপরের যোগসাজশে দীর্ঘদিন ধরে গাজীপুরসহ বাংলাদেশের বিভিন্ন এলাকায় লাইফওয়ে বাংলাদেশ (প্রা.) লিমিটেড নাম ব্যবহার করে চাকরি দেওয়ার নামে গোপন কক্ষে আটকে রেখে প্রতারণার মাধ্যমে কোটি কোটি টাকা হাতিয়ে নেয় বলে তারা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।
আটককৃতরা হলো, সিলেটের জকিগঞ্জ উপজেলার হাজারীচক গ্রামের আব্দুল মালেকের ছেলে জহির আহম্মেদ (২৪), বিয়ানীবাজার উপজেলার হাতিতিল্লা গ্রামের মানিক লাল দেবের ছেলে সজীব দেব (২৩) ও মাছুরা গ্রামের জগলু আহম্মেদের ছেলে ওসমানী আহম্মেদ ফুরকান (২১), মানিকগঞ্জের শিবালয় উপজেলার জনিকালসা গ্রামের ফজর আলীর ছেলে জুয়েল রানা (২৫) ও আলী হোসেনের ছেলে অসীম (৩০), হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার ডুলনা গ্রামের সাফি উদ্দিনের ছেলে নুর উদ্দিন (২১), নোয়াখালীর হাতিয়া উপজেলার পূর্ব বিরবীরি গ্রামের মোস্তফা কামালের ছেলে জাহিদুল ইসলাম (২৩), রংপুরের কাউনিয়া উপজেলার হলদী বাড়ী গ্রামের আজিজুল ইসলামের ছেলে রাকিবুল ইসলাম রিপন (২২), পীরগাছা উপজেলার চৈত্রকোল গ্রামের রফিকুল ইসলামের ছেলে রাশেদুল ইসলাম (২৪), কতোয়ালী থানার আতল গ্রামের মমতাজ আলীর ছেলে আসাদ মিয়া (২৪) ও বদরগঞ্জ উপজেলার শিবপুর গ্রামের মাহাবুল হকের ছেলে মনিরুজ্জামান (২২), ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার উ” আকিলা গ্রামের সামসুল হকের ছেলে আজিজুল হক (২৪), ফরিদপুরের মধুখালী উপজেলার আড়পাড়া গ্রামের রিয়াজুল ইসলামের ছেলে সোহান শেখ (২০) ও বোয়ালমারী উপজেলার দীঘিরপাড় গ্রামের রেজাউল ইসলামের ছেলে আমিনুল ইসলাম (৩৫), মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার চাতলগাঁও গ্রামের আবুল কালামের ছেলে আব্দুল সামাদ (২৩), যশোরের কোতোয়ালি থানার আন্দইলপোতা গ্রামের মোসলেম আলীর ছেলে মিরাজ হোসেন (২৩), শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সপ্তম খিলা গ্রামের আব্দুর রহিমের ছেলে আইয়ুব আলী (২৩) এবং গাজীপুর মহানগরের বাসন থানার দীঘিরপাড় গ্রামের মৃত লাল মিয়ার হেলাল উদ্দিন (৩২)।



/ওআর/

লাইভ

টপ