সোমবার নবীনগর পৌরসভার নির্বাচন

Send
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রকাশিত : ২১:০৮, অক্টোবর ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:১৩, অক্টোবর ১২, ২০১৯

single pic template-1 copy (2)সোমবার (১৪ অক্টোবর) ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে নির্বাচন কমিশন এ বিষয়ে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে। নির্বাচনকে কেন্দ্র করে আজ  (শনিবার) ছিল প্রার্থীদের প্রচার-প্রচারণার শেষ দিন। মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারণায় এদিন মিছিল আর স্লোগানে পুরো নবীনগরে ছিল উৎসবের আমেজ। ভোটাররা জানান, যোগ্য প্রার্থীকেই বেছে নেবেন তারা।

১৯৯৯ সালে প্রতিষ্ঠিত এ পৌরসভার নির্বাচনে মেয়র পদে ১১ জন, কাউন্সিলর পদে ৬৪ জন ও নারী কাউন্সিলর পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। ৯টি ওয়ার্ডের ১২টি ভোটকেন্দ্রে মোট ৩৬ হাজারের বেশি ভোটার একজন মেয়র, তিনজন নারী কাউন্সিলর ও নয়জন পুরুষ কাউন্সিলর নির্বাচিত করবেন।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী অ্যাডভোকেট শিবশংকর দাস নবীনগর কলেজ রোড এলাকায় প্রচারণা চালান। এ সময় তিনি সাংবাদিকদের জানান, তার জনসমর্থন অনেক ভালো। যোগ্য হিসেবে ভোটাররা তাকেই বেছে নেবেন বলে।

লঞ্চঘাট এলাকায় প্রচার কাজ করেন বিএনপি মনোনীত প্রার্থী মো. শাহাবুদ্দিন। তিনি জানান, ভোটাররা কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারলে তিনি জয়লাভ করবেন।

জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী মো. আবু জাহের জানান, যোগ্য হিসেবে ভোটাররা তাকেই বেছে নেবেন। সুখে-দুঃখে তিনি ভোটারদের পাশে ছিলেন। তাই জয়ের ব্যাপারে তিনি শতভাগ আশাবাদী।

নির্বাচন পরিচালনার দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা মো. জিল্লুর রহমান জানান, এবার নির্বাচনে ইভিএম মেশিনে ভোট গ্রহণ করা হবে। অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে ইতোমধ্যে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় তিন প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পাশাপাশি র‌্যাব, পুলিশ ও আনসার সদস্যরাও দায়িত্ব পালন করবেন। মোবাইল ট্র্যাকিং হিসেবে নির্বাচনে একজন জুডিশিয়াল ও তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

/এমএএ/

লাইভ

টপ