শরীয়তপুরে ইলিশসহ আটক তিন পুলিশ বরখাস্ত

Send
শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৪:৪৭, অক্টোবর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৫৬, অক্টোবর ১৭, ২০১৯





ইলিশ সংগ্রহে নিষেধাজ্ঞানিষেধাজ্ঞা অমান্য করে মা ইলিশ পরিবহনের অপরাধে শরীয়তপুরে তিন পুলিশ সদস্যকে বরখাস্ত করা হয়েছে। বুধবার রাত ১১টার দিকে মোটরসাইকেলে করে ইলিশ নিয়ে যাচ্ছিলেন তারা। এসময় ধানুকা এলাকায় স্থানীয় জনতা তাদের আটক করেন।

বরখাস্ত হওয়া পুলিশ সদস্যরা হচ্ছেন এটিএসআই মন্টু হোসেন, কনস্টেবল হৃদয় ও কনস্টেবল সঞ্জীত সমদ্দার।
স্থানীয় সূত্রে জানা যায়, বেশ কয়েকটি প্লাস্টিকের ব্যাগ ভর্তি ইলিশ মাছ নিয়ে কয়েকজন লোক তিন-চারটি মোটরসাইকেলে করে ধানুকা এলাকা দিয়ে যাওয়ার সময় স্থানীয়দের সন্দেহ হয়। স্থানীয়রা পুলিশ লাইন সংলগ্ন পানি উন্নয়ন বোর্ডের সামনে তাদের গতিরোধ করলে তারা নিজেদের পুলিশ পরিচয় দেন এবং উপস্থিত জনতার ওপর ক্ষিপ্ত হন। তাৎক্ষণিকভাবে স্থানীয়রা মোবাইল ফোনে বিষয়টি জেলা প্রশাসন ও সাংবাদিকদের জানালে ইলিশ মাছ পরিবহনকারীরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় তিন জনকে ইলিশ মাছসহ আটক করা সম্ভব হলেও বাকিরা পালিয়ে যায়।

সংবাদ পেয়ে জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আল মামুন শিকদার, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান ও পালং মডেল থানার অফিসার ইন চার্জ (ওসি) আসলাম উদ্দীন সেখানে উপস্থিত হন। স্থানীয়রা আটককৃতদের প্রশাসনের হাতে তুলে দিলে জেলা পুলিশ সুপার রাতেই তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেন।
জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, ‘ইলিশ মাছ পরিবহনের অপরাধে তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে চাকরিবিধি অনুযায়ী কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এই ধরনের ঘৃণিত কাজে আর কেউ সম্পৃক্ত আছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।’


 

/এফএস/

লাইভ

টপ