একই পরিবারের চারজনসহ চট্টগ্রামে সেরা করদাতার সম্মাননা পেলেন ৩৮ জন

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২১:০০, নভেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৫, নভেম্বর ১৩, ২০১৯

সেরা করদাতাদের হাতে সম্মাননা স্মারক তুলে দিচ্ছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

একই পরিবারের চার সদস্যসহ চট্টগ্রাম কর অঞ্চলে সর্বোচ্চ করদাতার সম্মাননা পেয়েছেন ৩৮ জন। বুধবার (১৩ নভেম্বর) নগরীর জিইসি কনভেনশন সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে তাদের সম্মাননা দেওয়া হয়। তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ অনুষ্ঠানে উপস্থিত থেকে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন।

সম্মাননা পাওয়া একই পরিবারের চার সদস্য হলেন সদরউদ্দিন খান, আবু মোহাম্মদ জিয়াউদ্দিন খান, সালাহউদ্দিন কাসেম খান ও তাদের বোন শামিম হাসান। তারা একে খান গ্রুপের প্রতিষ্ঠাতা প্রয়াত একে খানের ছেলে-মেয়ে। চট্টগ্রাম সিটি করপোরেশন এলাকার সর্বোচ্চ করদাতা হিসেবে সম্মাননা পেয়েছেন তারা।

নগরীতে দীর্ঘ মেয়াদে করদাতার সম্মাননা পেয়েছেন এ বিএম এ বাসেত ও আমজাদুল ফেরদৌস চৌধুরী। তরুণ করদাতা হিসেবে পেয়েছেন মো. শাহাদাত হোসাইন। 

জেলায় সর্বোচ্চ করদাতা পর্যায়ে যথাক্রমে মো. লোকমান মোহাম্মদ সেলিম ও শেখ নবী, নারী হিসেবে জান্নাতুল মাওয়া, তরুণ পুরুষ করদাতা হিসেবে জাহেদ চৌধুরী এবং দীর্ঘ মেয়াদে মো. হাজী মুছা ও কামাল উল্লাহ সম্মাননা পেয়েছেন।

কক্সবাজারে সর্বোচ্চ করদাতা বিভাগে আতিকুল ইসলাম, মোহাম্মদ আবু কাউসার, প্রকৌশলী মো. আলমগীর, তরুণ বিভাগে সাজ্জাদুল করিম, নারী করদাতা বিভাগে কামরুন নাহার সম্মাননা পেয়েছেন। এই জেলায় দীর্ঘ মেয়াদে করদাতা বিভাগে সম্মাননা পেয়েছেন হাবিবুল ইসলাম ও রফিকুল হুদা চৌধুরী।

খাগড়াছড়িতে সর্বোচ্চ করদাতা বিভাগে সম্মাননা পেয়েছেন স্বপন চন্দ্র দেবনাথ, মো. নূর আলম ও মোসাম্মৎ ফরিদা আক্তার। এই জেলায় দীর্ঘ মেয়াদে করদাতা বিভাগে সম্মাননা পেয়েছেন শহীদুল ইসলাম ভূঁইয়া ও মো. শানে আলম। অন্যদিকে, তরুণ করদাতা বিভাগে মো. শওকত বাহার এবং নারী করদাতা বিভাগে সুপর্ণা পাল সম্মাননা পেয়েছেন।

রাঙামাটিতে দীর্ঘ মেয়াদে করদাতা বিভাগে মো. আসাদুজ্জামান মহসিন, সর্বোচ্চ করদাতা বিভাগে লোকমান হোসেন, মো. রফিকুল আলম লিটন ও বদিউল আলম সম্মাননা পেয়েছেন। তরুণ বিভাগে তোফাজ্জল হোসেন, নারী করদাতা বিভাগে চিত্রা চাকমা সম্মাননা পেয়েছেন।

বান্দরবানে সর্বোচ্চ করদাতা বিভাগে সম্মাননা পেয়েছেন মোহাম্মদ নুরুল আবছার, আবদুস শুক্কুর, অমল কান্তি দাশ। অন্যদিকে, নারী করদাতা বিভাগে সম্মাননা পেয়েছেন মে হ্লা প্রু।

অনুষ্ঠানে কর কমিশনার মো. ইকবাল হোসেন, আবুল কালাম কায়কোবাদ, মাহবুবুর রহমান, ব্যারিস্টার মুনতাসির বিল্লাহ ফারুকী, মফিজ উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

/এমএ/

লাইভ

টপ