জঙ্গি সংগঠন আইএস’র বিষয়ে সতর্ক থাকার আহ্বান পূর্তমন্ত্রীর

Send
পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৩৮, নভেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪২, নভেম্বর ১৪, ২০১৯

 জঙ্গি সংগঠনগুলো ধর্মের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করছে বলে অভিযোগ করেছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম। তিনি বলেন, আইএস বা ইসলামিক স্টেট হচ্ছে ইসরাইল সৃষ্ট একটি সংগঠন। ইসলামের নামে তারা অরাজকতা সৃষ্টির মাধ্যমে সারাবিশ্বের শান্তি-শৃঙ্খলা নষ্ট করছে। এরা ইসলামের শত্রু। তাই এদের বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে পিরোজপুর শিল্পকলা একাডেমিতে ইসলামিক ফাউন্ডেশন ও জাতীয় ইমাম সমিতি আয়োজিত মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

জঙ্গিবাদ, উগ্রবাদ, মাদক ও সন্ত্রাসবাদসহ সামাজিক বিভিন্ন সমস্যা সমাধানে ইমাম ও আলেম সমাজের করণীয় শীর্ষক এ সভায় মন্ত্রী আরও বলেন, ইসলাম কখনও অন্যকোনও ধর্মের মানুষকে আঘাত করার অধিকার দেয়নি। ইসলামের সঠিক দাওয়াত সবার কাছে পৌঁছাতে হবে। যাতে কেউ বিভ্রান্ত হয়ে জঙ্গি সংগঠনের সঙ্গে জড়িয়ে না পড়ে।

শ ম রেজাউল করিম বলেন, বর্তমান সরকার ইসলামের কল্যাণে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেছে।

প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মাণ করা হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, মসজিদের ইমামদের কল্যাণে ভালো কিছু করার বিষয়ে সরকারের পরিকল্পনা রয়েছে। এছাড়া রাষ্ট্রেরও দায়িত্ব সব ধর্মের মানুষের অধিকার নিশ্চিত করা যা বর্তমান সরকার করছে।

দুর্নীতির সঙ্গে জড়িতদের সতর্ক করে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতিবাজদের বিষয়ে কঠোর অবস্থানে রয়েছেন। এক্ষেত্রে নিজের ঘনিষ্ঠ আত্মীয়, ঢাকার বড় বড় প্রভাবশালী নেতাদেরও কোনও ছাড় দেওয়া হচ্ছে না। চলমান দুর্নীতিবিরোধী অভিযান উপজেলা পর্যায়েও পৌঁছাবে বলে জানান তিনি।

ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক একেএম সা’দ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান এবং পিরোজপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান মালেক প্রমুখ।

/টিটি/

লাইভ

টপ