৭ ঘণ্টা পর উত্তরের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ চালু

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০৪:৫৪, নভেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৪:৫৫, নভেম্বর ১৫, ২০১৯

সিরাজগঞ্জের উল্লাপাড়া স্টেশনে দুর্ঘটনা কবলিত ট্রেনের বগি লাইন থেকে অপসারণের পর উত্তরের সঙ্গে ঢাকার রেল যোগাযোগ চালু হয়েছে। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) রাত ৯টার দিকে ২ নম্বর লাইন থেকে ছিটকে পড়া বগিগুলো অপসারণ করে কর্তৃপক্ষ। এর ফলে প্রায় ৭ ঘণ্টা বন্ধ থাকা পর রেল যোগাযোগ স্বাভাবিক হয় বলে নিশ্চিত করেন পশ্চিমাঞ্চল রেল বিভাগ পাকশীর বিভাগীয় ট্রাফিক অফিসার (ডিটিও) মো. আবদুল্লাহ আল মামুন ও উল্লাপাড়ার সহকারী স্টেশন মাস্টার মো. রফিকুল ইসলাম।

রেল কর্মকর্তারা জানিয়েছেন, ১ নম্বর লাইনটি এখনও সচল হয়নি। সেটি পুরোপুরি সচল হতে আরও ১০/১২ ঘণ্টা সময় প্রয়োজন। বিকল্প ব্যবস্থায় জামতৈল স্টেশন থেকে অন্য একটি ট্রেনের ইঞ্জিন দিয়ে দুর্ঘটনা কবলিত ট্রেনটির বেশ কয়েকটি বগি ২ নম্বর লাইন দিয়ে পেছন থেকে টেনে জামতৈল স্টেশনে নিয়ে যাওয়া হয়। অপরদিকে, রিলিফ ট্রেন দিয়ে ২ নম্বর লাইনে ছিটকে পড়া কয়েকটি বগি অপসারন করা হয়েছে। এর পর অপেক্ষমান ট্রেনগুলো গন্তব্যে ছেড়ে গেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর দেড়টার পর ঢাকা থেকে রংপুরগামী রংপুর এক্সপ্রেস ট্রেনটি উল্লাপাড়া স্টেশনের ১ নম্বর প্লাটফরম পার হয়ে আকস্মিক দুর্ঘটনার কবলে পড়ে। ইঞ্জিন বাদে ৭টি বগি লাইনচ্যুত হয়। ইঞ্জিনটি হঠাৎ উপরের দিকে উঠে লাইন থেকে ছিটকে পড়ে। পরে এতে আগুন ধরে যায়। পুলিশ, রেল বিভাগ ও দমকল বাহিনীর চেষ্টায় বিকাল ৫টায় আগুন নিয়ন্ত্রনে আনে। ঘটনা তদন্তে রেল বিভাগ ও জেলা প্রশাসন থেকে ৩টি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

/এইচকে/

লাইভ

টপ