তিন জেলায় ১৮ পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ০০:২৭, নভেম্বর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৪৬, নভেম্বর ১৯, ২০১৯

নরসিংদীতে পেঁয়াজের বাজারে পুলিশের অভিযানঅতিরিক্ত দামে বিক্রির দায়ে টাঙ্গাইল, যশোর ও নারায়ণগঞ্জে ১৮ পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যার মধ্যে তাদের জরিমানা করা হয়। আমাদের জেলা প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত তুলে ধরা হলো:

টাঙ্গাইলে ১২ পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা

টাঙ্গাইলের বাসাইলে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ভ্রাম্যমাণ আদালত ১২ ব্যবসায়ীকে জরিমানা করেছে। সোমবার (১৮ নভেম্বর) দুপুরে বাসাইল হাটে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আশরাফুন নাহার এ অভিযান পরিচালনা করেন।

আশরাফুন নাহার বলেন, ‘অতিরিক্ত দামে পেঁয়াজ বিক্রির দায়ে ৯ জনকে ৫শ’ টাকা করে ও একজনকে এক হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও এক হোটেল মালিককে এক হাজার ও বিস্কুট ব্যবসায়ীকে ৫শ’ টাকা জরিমানা করা হয়েছে।’

জরিমানার শিকার ব্যবসায়ীরা হলেন— হাফেজ, আলী আকবর, বিপ্লব, আবু তালেব, নহেশ, সাইজুদ্দিন, উজ্জ্বল, সালাম, ঠান্ডু,বাবুল, হাবিব ও আবুল মিয়া।

যশোরে ৪ ব্যবসায়ীকে জরিমানা

যশোরের চৌগাছায় বেশি দামে পেঁয়াজ বিক্রি করা ও মূল্য তালিকা ঝুলিয়ে না রাখার অপরাধে চার ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।
সোমবার বিকালে সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল পাইকারি ও খুচরা কাঁচা বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা আদায় করেন। সহকারী কমিশনার (ভূমি) নারায়ণ চন্দ্র পাল বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন।

নারায়ণগঞ্জে ২ ব্যবসায়ীকে জরিমানা
বেশি দামে বিক্রির অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার বিকালে উপজেলার মোগড়াপাড়া চৌরাস্তা এলাকার কাঁচাবাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। সোনারগাঁও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট নাজমুল হুসেইন ভ্রাম্যমাণ এ আদালত পরিচালনা করেন।
উপজেলা সহকারী কমিশনার নাজমুল হুসেইন জানান, পেঁয়াজের মূল্য নিয়ন্ত্রণসহ বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায় অভিযান চালিয়ে আলমগীর স্টোর ও মার্জিয়া এন্টারপ্রাইজকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

 

/আইএ/

লাইভ

টপ