হঠাৎ ৪ ফুট দেবে গেছে গোপালগঞ্জ শহরের একটি সড়ক

Send
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৯:৪৩, নভেম্বর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:১৬, নভেম্বর ২০, ২০১৯

BT New Tempগোপালগঞ্জ জেলা শহরের মারকাজ মহল্লার সামনের পাকা সড়কটি রাতের আঁধারে দেবে গেছে । বুধবার (২০ নভেম্বর) সকালে এলাকাবাসী দেখতে পান ১০০ ফুট প্রশস্ত এই সড়কটি প্রায় চার ফুট দেবে গেছে। স্থানীয়দের অভিযোগ, শহরের মধুমতি লেক থেকে অবৈধভাবে বালু তোলার জন্যই সড়কটি দেবে গেছে।  তারা দ্রুত এটি মেরামতের দাবি জানিয়েছেন।

স্থানীয়রা জানান, কিছুদিন আগে পাঁচড়িয়া খালের তীরের খাদ্য গুদামের সামনের সড়কটিও একই কারণে দেবে গেছে। এছাড়া গোপালগঞ্জ-কোটালীপাড়া সড়ক, গান্ধিয়াসুর-বাজুনিয়া সড়ক, কাঠি-বৌলতলী সড়কসহ জেলার বিভিন্ন সড়কের পাশে খালে বা মালিকানা জমি থেকে মিনি ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করা হচ্ছে। এটি সারা বছরেরই চিত্র, কিন্তু প্রশাসনের পক্ষ থেকে কার্যকরী পদক্ষেপ না নেওয়ায় এসব রাস্তা দেবে যাওয়ার ঘটনা ঘটছে।

ক্ষতিগ্রস্ত সড়কটির পাশের অধিবাসী এবং গোপালগঞ্জ পৌরসভার কাউন্সিলর মো. আল-আমিন ইসলাম বলেন, ‘কিছুদিন আগে শহরের মধুমতি লেক খনন করা হয়েছে। স্ক্যাবিটর দিয়ে মাটি না কেটে মিনি ড্রেজার দিয়ে ওই এলাকায় খনন করে অবৈধভাবে বালু উত্তোলন করা হয়েছে। ড্রেজার দিয়ে বালু উত্তোলন করলে আশপাশের রাস্তা বা বাড়ির মাটির নিচের বালুও সরে যায়। নিচের স্তরের বালু সরে গিয়েই আমার বাড়ির সামনের পাকা রাস্তাটি দেবে গেছে।’ আশপাশ এলাকায় আরও দু-এক জায়গায় দেবে যাওয়ার আশঙ্কা করছেন এই কাউন্সিলর।

এ ব্যাপারে গোপালগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র মো. নাজমুল হাসান নাজিম বলেন, ‘এলাবাসীর কাছে সংবাদ পেয়ে আমরা পৌরসভার প্রকৌশলীদের নিয়ে সরেজমিন পরিদর্শন করেছি। আগামী দু-একদিনের মধ্যেই আমরা ক্ষতিগ্রস্ত রাস্তাটি মেরামত করে যান চলাচলের উপযুক্ত করে দেবো।’

এ ব্যাপারে জানতে চাইলে গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেন, ‘বিষয়টি আমি জানার পরই গোপালগঞ্জ পৌরসভাকে নির্দেশ দিয়েছি। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছে। আশা করছি, অল্প সময়ের মধ্যেই রাস্তাটি মেরামত করে চলাচলের উপযোগী হবে।’

 

/এমএএ/

লাইভ

টপ