গাছ কাটার বিরোধে নিহত ১, প্রতিশোধে অগ্নিসংযোগ

Send
মাগুরা প্রতিনিধি
প্রকাশিত : ১৯:০৭, নভেম্বর ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০৮, নভেম্বর ২৩, ২০১৯

মাগুরা

বিরোধপূর্ণ একটি জমির গাছ কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় মোক্তার মোল্লা (৬৫) নামের একজন নিহত হয়েছেন। শনিবার (২৩ নভেম্বর) মাগুরার মহম্মদপুর উপজেলার বাবুখালী ইউনিয়নের শিবরামপুর গ্রামে এই ঘটনা ঘটে। মোক্তার মোল্লা পেশায় ইটভাটার শ্রমিক। তারা বাবার নাম জল্লিল মোল্লা।

এই খুনের ঘটনার পর একই গ্রামের ইয়াকুব মৃধার বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, বিরোধপূর্ণ একটি জমির গাছকাটা নিয়ে স্থানীয় শিবরামপুর এলাকার জাফর বিশ্বাস ও আক্তার বিশ্বাসের মধ্যে উত্তেজনা চলছিল। এরই এক পর্যায়ে আক্তার হোসেনের সমর্থকরা শনিবার সকালে রাস্তায় একা পেয়ে জাফর বিশ্বাসের সমর্থক শিবরামপুর গ্রামের মোক্তার মোল্লাকে কুপিয়ে গুরুতর জখম করে। আশঙ্কাজনক অবস্থায় তাকে মাগুরা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইউনিয়ন আওয়ামী লীগ সদস্য জাফর বিশ্বাসের অভিযোগ, তাদের পৈতৃক মালিকানার মেহগণি গাছ সমৃদ্ধ ৬০ শতাংশের একটি জমি কাগজপত্র ছাড়াই একই ইউনিয়ন বিএনপির সদস্য আক্তার বিশ্বাস সম্প্রতি দখল করে নেয়। পাশাপাশি ৭ দিন আগে ওই জমির গাছ কেটে ফেলে। বিষয়টি পুলিশে জানালে পুলিশ দুপক্ষের মীমাংসার জন্য ২৫ নভেম্বর মহম্মদপুর থানায় হাজির হওয়ার নোটিশ দেয়। কিন্তু থানায় অভিযোগ দেওয়ার কারণে আক্তার বিশ্বাস ক্ষুব্ধ হন এবং শনিবার ওই জমি থেকে গাছ সরিয়ে আনার ঘোষণা দেন। এতে উভয় পক্ষে নতুন করে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এরই এক পর্যায়ে আক্তার বিশ্বাস ও তার সমর্থকরা ইটভাটা শ্রমিক মোক্তার মোল্যার ওপর হামলা চালিয়ে কুপিয়ে হত্যা করে। এলাকার একটি মসজিদ থেকে ফজরের নামাজ শেষে বাড়ি ফেরার পথে মোক্তার মোল্যা হামলার শিকার হন।

মহম্মদপুর থানার ওসি তারক নাথ বিশ্বাস জানান, পরবর্তী সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

                  

/এএইচ/

লাইভ

টপ