দুর্নীতির বিষয়ে শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অধ্যক্ষকে জিজ্ঞাসাবাদ

Send
হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৫:১২, ডিসেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:২৬, ডিসেম্বর ০৫, ২০১৯

শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অনিয়ম ও দুর্নীতির তদন্ত করছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের তদন্ত কমিটি

শেখ হাসিনা মেডিক্যাল কলেজের অনিয়ম ও দুর্নীতির বিষয়ে অধ্যক্ষ ও বাজার দর কমিটির সদস্য সচিবকে জিজ্ঞাসাবাদ করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক সদস্যে তদন্ত কমিটি। বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্ম সচিব মো. আজম খান শেখ হাসিনা মেডিক্যাল কলেজে যান এবং তাদের সঙ্গে এসব বিষয়ে কথা বলেন।

তদন্তের সময় তিনি কলেজের অধ্যক্ষ আবু সুফিয়ান ও বাজার দর কমিটির সদস্য সচিব ডা. নাসিমা খানমের সঙ্গে কথা বলার পাশাপাশি  ২০১৭-১৮ সালে দরপত্রের মাধ্যমে কেনা যন্ত্রপাতি ও উপকরণগুলো পর্যবেক্ষণ করেন। এসময় প্রতিটি জিনিসের উৎপাদনকারী প্রতিষ্ঠান ও অন্যান্য তথ্য সংগ্রহ করেন। তদন্ত চলাকালে হবিগঞ্জের সহকারী কমিশনার ইয়াসিন আরাফাত রানাসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সাংবাদিকরা তদন্তের বিষয়ে জানাতে চাইলে তদন্ত কমিটির প্রধান যুগ্ম সচিব মো. আজম খান জানান, এখনও তদন্ত চলছে। আশাকরি নির্ধারিত সময়ের আগেই তদন্ত প্রতিবেদন জমা দিতে পারবো।

প্রসঙ্গত, ২০১৭-১৮ অর্থবছরে দরপত্রের মাধ্যমে শেখ হাসিনা মেডিক্যাল কলেজে সাড়ে ১৫ কোটি টাকার কেনাকাটা করা হয়। কেনাকাটায় প্রতিটি জিনিসের অস্বাভাবিক মূল্য দেখানো হয়। বিষয়টি গণমাধ্যমে প্রকাশ হলে এ নিয়ে  তোলপাড় শুরু হয়। এর পরিপ্রেক্ষিতে গত ২ ডিসেম্বর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ১ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয় এবং কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

 

/জেবি/

লাইভ

টপ