চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন, ৯ জনের মনোনয়নপত্র সংগ্রহ

Send
নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
প্রকাশিত : ২৩:৩৬, ডিসেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:৪৯, ডিসেম্বর ০৫, ২০১৯

নির্বাচন কমিশনচট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের বিভিন্ন দলের ৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। গত ২ ডিসেম্বর থেকে মনোনয়নপত্র দেওয়া শুরু হওয়ার পর আজ বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) পর্যন্ত এসব প্রার্থীরা মনোনয়নপত্র সংগ্রহ করেন। চট্টগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা মুনীর হোসাইন খান এ তথ্য জানিয়েছেন।
এর আগে, গত ৭ নভেম্বর এই আসনের সংসদ সদস্য মইন উদ্দীন খান বাদলের মারা যান। এরপর গত ১ ডিসেম্বর এই আসনে উপনির্বাচনের জন্য তফসিল ঘোষাণা করে নির্বাচন কমিশন।
মুনীর হোসাইন খান বাংলা ট্রিবিউনকে বলেন, ‘গত ২ ডিসেম্বর থেকে থেকে আমরা মনোনয়নপত্র দেওয়া শুরু করেছি। ইতোমধ্যে বিভিন্ন দলের মোট ৯ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা।’
জেলা নির্বাচন কমিশন কার্যালয় সূত্র জানায়, মনোনয়নপত্র সংগ্রহ করা ৯ জনের মধ্যে ৬ জন আওয়ামী লীগের, একজন বিএনপির, একজন জাতীয় পার্টির এবং অন্যজন বিএনএফ’র প্রার্থী।
আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, নগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মো. রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক নোমন আল মাহমুদ, কোষাধক্ষ্য ও সাবেক সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম, প্রয়াত সাংসদ মইন উদ্দীন খান বাদলের স্ত্রী সেলিনা বাদল ও এসএম কফিল উদ্দীন। এছাড়াও বিএনপি’র প্রার্থী হতে মনোনয়ন ফরম নিয়েছেন এরশাদ উল্লাহ, জাতীয় পার্টি থেকে মো. কামাল উদ্দীন ও বিএনএফ’র হয়ে মনোনয়ন নিয়েছেন এসএম আবুল কালাম আজাদ।
প্রসঙ্গত, গত ১ ডিসেম্বর চট্টগ্রাম-৮ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। ওই নির্বাচন কমিশন সচিবালয়ের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীর এই উপনির্বাচনের তফসিল ঘোষণা করেন।
তফসিল অনুযায়ী, আগামী ১৩ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ১২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ সময় ২২ ডিসেম্বর।

/এআর/

সম্পর্কিত

লাইভ

টপ