ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ২

Send
টাঙ্গাইল প্রতিনিধি
প্রকাশিত : ০৭:১৫, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৭:১৫, ডিসেম্বর ০৭, ২০১৯

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ১ম দিনের ভর্তি পরীক্ষা চলাকালীন ইলেকট্রনিক্স ডিভাইসসহ দুই জন আটক করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. সিরাজুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।
আটকরা হলেন- টাঙ্গাইল শহরের সাবালিয়া এলাকার আহসান হাবিব ও একই এলাকার আতিকুর রহমান। আহসান হাবিবকে টাঙ্গাইল শহরস্ত মেজর জেনারেল মাহমুদুল হাসান কলেজ ও আতিকুর রহমানকে টাঙ্গাইল পলিটেকনিক ইনস্টিটিউট কেন্দ্র থেকে আটক করা হয়। তারা টাঙ্গাইল সৃষ্টি কলেজের শিক্ষার্থী বলে জানা গেছে।
প্রক্টর প্রফেসর ড. সিরাজুল ইসলাম বলেন, ‘ভর্তি পরীক্ষায় জালিয়াতির সঙ্গে জড়িত অন্যান্য সম্ভাব্য সদস্যদের শনাক্তকরণের জন্য তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।’

প্রসঙ্গত, ২০১৯-২০ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ প্রথম সেমিস্টারের বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বি.ফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট পরীক্ষার্থী সংখ্যা ৬০ হাজার ৩৬৬ জন। এমসিকিউ পদ্ধতিতে শুক্রবার (৬ ডিসেম্বর) সকালে ‘এ’ ইউনিটে মোট ২৬টি কেন্দ্রে ও বিকেলে ‘বি’ ইউনিটে ৩৪টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। শনিবার (৭ ডিসেম্বর) সকালে ‘সি’ ইউনিটে ১৪টি কেন্দ্রে ও বিকালে ‘ডি’ ইউনিটে ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

/এআর/

লাইভ

টপ