বগুড়া জেলা আ. লীগ কমিটিতে পদ না পেয়ে চেয়ার ভাঙচুর, আহত ৪

Send
বগুড়া প্রতিনিধি
প্রকাশিত : ২১:২০, ডিসেম্বর ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২৭, ডিসেম্বর ০৭, ২০১৯

ভাঙচুরের পর এলোমেলো পড়ে আছে চেয়ারবগুড়া জেলা আওয়ামী লীগের সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কমিটি ঘোষণার সময় হট্টগোল ও বিপুল সংখ্যক চেয়ার ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ সময় চেয়ারের আঘাতে অন্তত চারজন আহত হয়েছেন। শনিবার (৭ ডিসেম্বর) বেলা ৩টার দিকে সম্মেলনস্থল শহরের আলতাফুন্নেছা খেলার মাঠে এ ঘটনা ঘটে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ৩টার দিকে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে প্রধান অতিথি ও দলের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম সংক্ষিপ্ত কমিটি ঘোষণা করছিলেন। মঞ্চে জাতীয় ও স্থানীয় নেতা, অতিথি এবং অন্যরা উপস্থিত ছিলেন। সভাপতি হিসেবে সদ্য সাবেক সাধারণ সম্পাদক মজিবর রহমান মজনুর নাম ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত নেতাকর্মীরা করতালি দিয়ে অভিনন্দন জানান। ১১ জন প্রার্থীর মধ্যে সাধারণ সম্পাদক হিসেবে সদ্য সাবেক যুগ্ম সম্পাদক রাগেবুল আহসান রিপুর নাম ঘোষণার সঙ্গে সঙ্গে অপর এক প্রার্থীর সমর্থকরা হট্টগোল শুরু করেন। তারা ‘মানি না মানবো না’ বলে স্লোগান দিতে থাকেন এবং চেয়ার ভাঙচুর করেন। মাঠে থাকা কয়েক হাজার চেয়ার ভেঙে ফেলা হয়। এ সময় চেয়ারের আঘাতে ৩-৪ জন আহত হন। পরে পুলিশ তৎপর হলে হট্টগোলকারীরা পালিয়ে যান।

সদর পুলিশ ফাঁড়ির ইন্সপেক্টর আবুল কালাম আজাদ জানান, তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনলেও ভাঙচুরকারীদের চিনতে পারেননি।

বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সনাতন চক্রবর্তী জানান, তারা তৎপর না হলে আরও ভাঙচুরের ঘটনা ঘটতো। তবে কারা এর সঙ্গে জড়িত সে সম্পর্কে তিনি বলতে রাজি হননি।

এ বিষয়ে বক্তব্য নেওয়ার জন্য জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু, সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু এবং যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহনকে ফোন করা হয়। তবে ফোন না ধরায় তাদের বক্তব্য পাওয়া যায়নি।

 

 

/আইএ/

লাইভ

টপ