ধান, গবাদি পশু লুটের অভিযোগ আ. লীগ নেতার বিরুদ্ধে, জানে না পুলিশ

Send
বরিশাল প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৩২, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:৫০, ডিসেম্বর ০৮, ২০১৯

ধান ও গবাদি পশু লুটের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ

বরিশালের মেহেন্দিগঞ্জ ও হিজলা উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের ১ ও ২ নম্বর ওয়ার্ডের প্রায় ১০০ একর জমির পাকা ধান, সাতটি গরু, ১১টি ছাগল এবং হাঁস-মুরগি লুটের অভিযোগ পাওয়া গেছে আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান খানের বিরুদ্ধে। তিনি ভোলা সদর থানার রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি। যদিও তিনি অভিযোগ অস্বীকার করেছেন। এ বিষয়ে স্থানীয় থানার পুলিশ কিছু জানেন বলে দাবি করেছে।

জানা গেছে, মিজানের নেতৃত্ব গত ৩ দিন ধরে ওই চরে লুটপাট চালায় তার বাহিনী। এ ঘটনার প্রতিবাদে শনিবার (৭ ডিসেম্বর) গোবিন্দপুরের গুচ্ছগ্রাম বাজারে বিক্ষোভ করেছে চরের বাসিন্দারা।

কৃষক আব্দুর রহমান ও  আলাউদ্দিন বলেন, প্রতি বছর শীত মৌসুম শুরুর আগে ভোলা সীমান্তের লোকজন গোবিন্দপুর চরে প্রবেশ করে ধান, গরু, ছাগলসহ মূল্যবান মালামাল লুট করে। এই ধারাবাহিকতায় গত ২ দিন ধরে ভোলার রাজাপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমানের নেতৃত্বে চলেছে লুটপাট।

গোবিন্দপুর ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য জয়নাল আবেদীন বলেন, সর্বশেষ গত শুক্রবার রাতে এবং শনিবার সকালেও মিজানের নেতৃত্বে চরের ধান ও গরু-ছাগল লুট করেছে মিজান চেয়ারম্যানের নেতৃত্বে তার দস্যু বাহিনী।

তিনি বলেন, দুর্গম গোবিন্দপুর চরের একাংশ হিজলা থানা এবং অপরাংশ মেহেন্দিগঞ্জ থানার আওতাধীন হওয়ায় থানা পুলিশে অভিযোগ করেও কোনও প্রতিকার পাওয়া যায়নি।

লুটপাটের ঘটনার প্রতিবাদে গোবিন্দপুর ইউনিয়নের গুচ্ছগ্রাম বাজারে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয়রা। তারা ধান ও গবাদি পশু লুটেরাদের গ্রেফতারসহ কঠোর বিচারের দাবি জানান।

এ বিষয়ে ভোলা সদরের রাজাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান খান জানান, তার কোনও লোকজন নেই। তিনি ওই চরে যান না। ওই চরের ধানও তিনি খান না। ভাবমূর্তি ক্ষুণ্ন করতে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করার দাবি করেন তিনি।

এ ব্যাপারে মেহেন্দিগঞ্জ থানার ওসি আবিদুর রহমান এবং হিজলা থানার ওসি অসীম কুমার সিকদার জানান, গোবিন্দপুর চরের ধান কিংবা গবাদি পশু লুটের কোনও অভিযোগ তারা কেউই পাননি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

/এসটি/

লাইভ

টপ