ঢাকা থেকে বাংলাবান্ধা হয়ে বাস গেলো দার্জিলিং-সিকিম

Send
পঞ্চগড় প্রতিনিধি
প্রকাশিত : ০৯:৩০, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০৯:৪৮, ডিসেম্বর ১৪, ২০১৯

দার্জিলিং হয়ে সিকিম যাওয়া বিআরটিসির বাসঢাকা থেকে দার্জিলিং হয়ে সিকিম পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিসের পরীক্ষামূলক যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) কমলাপুর থেকে বাস দু’টি রওনা দিয়ে শুক্রবার (১৩ ডিসেম্বর) পঞ্চগড়ের বাংলাবান্ধা সীমান্ত পার হয়েছে। ভারতের ফুলবাড়ি হয়ে শিলিগুড়ি দিয়ে বাসটি দার্জিলিং যাবে প্রথম। এর মধ্য দিয়েই ঢাকা থেকে সরাসরি দার্জিলিং হয়ে সিকিম পর্যন্ত বিআরটিসি বাস সার্ভিসের পরীক্ষামূলক যাত্রা শুরু হলো।

বাংলাবান্ধা ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোকসেদ আলী জানান, দু’টি বিলাসবহুল বাসে ৪১ সদস্যের প্রতিনিধি দল ইমিগ্রেশন ও কাস্টমসের প্রয়োজনীয় কাজ শেষে শুক্রবার দুপুরের পর সিকিমের উদ্দেশে রওনা দিয়েছে।  

বাংলাদেশ সড়ক ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে সাংবাদিকদের জানান, ঢাকা-সিকিম-দার্জিলিং রুটের বর্তমান অবস্থা, পর্যটক সুবিধা ও নিয়মিত বাস চলাচলের সম্ভাব্যতা যাচাইয়ের জন্য এই পরীক্ষামূলক যাত্রা। শিগগিরই এ রুটে নিয়মিত বাস চলাচল করবে।

পরীক্ষামূলক এই বাস যাত্রায় দু’টি বাসে মোট ৪১ যাত্রী রয়েছেন। বাংলাদেশ সড়ক ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব চন্দন কুমার দে ও বাংলাদেশ সড়ক পরবিহন করপোরেশন চেয়ারম্যান এহছানে এলাহী পরীক্ষামূলক বাস যাত্রার নেতৃত্ব দিচ্ছেন। বাসে শ্যামলী এনআর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক শুভংকর ঘোষ রাকেশসহ বাংলাদেশ সড়ক ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা, বিআরটিসির কর্মকর্তা এবং সাধারণ যাত্রীও রয়েছেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাবান্ধা থেকে ভারতের ফুলবাড়ি হয়ে শিলিগুড়িতে পৌঁছে যাত্রাবিরতি করে প্রতিনিধি দলটি। সেখানে পশ্চিমবঙ্গ সরকারের প্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় করবেন। এরপর ভারতীয় প্রতিনিধি দলকে সঙ্গে নিয়ে প্রথমে দার্জিলিং যাবে বাস দুটি। শনিবার (১৪ ডিসেম্বর) তারা দার্জিলিং থেকে সিকিমের রাজধানী গ্যাংটক যাবেন। গ্যাংটকে দু’দিন অবস্থান করে আগামী ১৭ ডিসেম্বর আবার বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ফিরবেন।

এই বাস সার্ভিস চালু হলে ভারতের এই দুটি পর্যটন গন্তব্যে আগের চেয়ে কম সময়ে, কম খরচে, অনেক সহজে ও আরামদায়কভাবে যাতায়াত করতে পারবেন দেশের ভ্রমণ পিপাসুরা জানালেন সংশ্লিষ্টরা।

 

 

/এসটি/

লাইভ

টপ