দু’দিনের জন্য কর্মসূচি স্থগিত খুলনার পাটকল শ্রমিকদের

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ১০:০৪, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১০:২২, ডিসেম্বর ১৪, ২০১৯

সিবিএ-ননসিবিএ নেতাদের সঙ্গে বৈঠক করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী১১ দফা দাবিতে খুলনা-যশোর অঞ্চলের রাষ্ট্রায়ত্ত পাটকলগুলোয় চলমান অনশন কর্মসূচি দু’দিনের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। এই দু’দিনের মধ্যে বিষয়টি সমাধান না হলে ১৭ ডিসেম্বর পুনরায় তারা অনশন শুরু করবেন।

সিবিএ-ননসিবিএ নেতা সোহরাব হোসেন এ তথ্য জানিয়েছেন।

পাটকল শ্রমিকরা ১০ ডিসেম্বর বেলা ২টায় থেকে অনশন কর্মসূচি শুরু করেন। ১৩ ডিসেম্বর রাত ১টায় তারা দু’দিনের জন্য কর্মসূচি স্থগিতের ঘোষণা দেন। এ কর্মসূচি চলাকালে এক শ্রমিক মারা গেছেন এবং  দুই শতাধিক শ্রমিক অসুস্থ হন।     

খুলনা বিভাগীয় শ্রম দফতরের আহ্বানে শুক্রবার সন্ধ্যায় ত্রিপক্ষীয় বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ৯ পাটকলের সিবিএ-ননসিবিএ নেতারা উপস্থিত ছিলন।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেন, শনিবার এ বিষয় নিয়ে বস্ত্র ও পাটমন্ত্রীর সঙ্গে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে যাবেন। এছাড়া শ্রমিকদের মজুরি কমিশন বিষয়ে পাট মন্ত্রণালয় আন্তঃমন্ত্রণালয়ের বৈঠক আহ্বান করেছেন। সেখানে বিষয়টি সমাধান হবে। যে কারণে শ্রমিক নেতাদেরকে অনশন কর্মসূচি আপাতত স্থগিত করার আহ্বান জানান তিনি। এরপরই অনশন কর্মসূচি দু'দিনের জন্য স্থগিত করার ঘোষণা দেওয়া হয়।

 

 

/এসটি/

লাইভ

টপ