সিলগালার তালা ভাঙায় পাঁচ শ্রমিকের কারাদণ্ড

Send
কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
প্রকাশিত : ২৩:১৮, ডিসেম্বর ১৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:১৯, ডিসেম্বর ১৫, ২০১৯

কেরানীগঞ্জঢাকার কেরানীগঞ্জে সিলগালা করে দেওয়া কারখানার তালা ভাঙার অপরাধে পাঁচ শ্রমিককে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (১৫ ডিসেম্বর) দুপুর দেড়টায় চুনকুটিয়া হিজলতলায় কেরানীগঞ্জ রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল এই দণ্ড দেন।  

তারা হলো- রমজান আলী (৩৫), বাদল (৩৬), মোশারফ হোসেন (২৭), সেলিম হোসেন (২৯) ও  যুবায়ের মিয়া (৩০)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট কামরুল হাসান সোহেল বাংলা ট্রিবিউনকে বলেন, দক্ষিণ কেরানীগঞ্জের শুভাঢ্যা ইউনিয়নের চুনকুটিয়া হিজলতলা এলাকায় আগুনে পোড়া প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজের পাশেই দুইটি বড় ধরনের ডাইয়িং অ্যান্ড ওয়াশিং কারখানা রয়েছে। তারা গত শুক্রবার আগুনে পোড়া কারখানাটি পরিদর্শনে গেলে এলাকাবাসী তাদের কাছে অভিযোগ করেন, ওই এলাকায় বড় ধরনের দুইটি ডাইয়িং অ্যান্ড ওয়াশিং কারখানা আছে। এসব কারখানার বয়লার মেশিন বিস্ফোরিত হলে ওই এলাকার অনেক জানমালের ক্ষতি হবে। এলাকাবাসীর এই অভিযোগের ভিত্তিতে শুক্রবার সকালে কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দেব নাথ ও তিনি ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারখানা দুইটিকে সিলগালা করেন। কিন্তু,আজ  তিনি খবর পান যে আগুনে পোড়া কারখানার পাশের সিলগালা করা একটি কারখানার তালা ভেঙে শ্রমিকেরা ভেতরে প্রবেশ করে কাজ শুরু করেছে। এই খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ওই ৫ শ্রমিককে হাতেনাতে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাদেরকে কারাদণ্ড দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত শ্রমিকেরা জানান, কারখানার মালিক স্বর্না ও ম্যানেজার মো. শফিকের নির্দেশে তারা তালা ভেঙে ভেতরে প্রবেশ করে কাজ  করেন।

 

/এনআই/

লাইভ

টপ