বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্কুলে ‘মুজিববর্ষ’ পালন শুরু

Send
মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৭:৩২, জানুয়ারি ০১, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৫০, জানুয়ারি ০৫, ২০২০

মাদারীপুরে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্কুলে ‘মুজিব বর্ষ’ পালন শুরুজাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার শিক্ষাজীবনে এক বছর (ক্লাস ফোর) কাটিয়েছেন মাদারীপুরের ইউনাইটেড ইসলামিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ে। বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত সেই বিদ্যালয়ের পক্ষ থেকে বছরের প্রথম দিনেই ‘মুজিববর্ষ’ পালনের বিভিন্ন কর্মসূচি উদ্বোধন হয়েছে।

উদ্বোধনের পর বিদ্যালয় প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সাবেক নৌ-পরিবহনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান এমপি। এ সময় উপস্থিত ছিলেন মাদারীপুরের জেলা প্রশাসক ওয়াহিদুল ইসলাম, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদসহ অন্যরা।মাদারীপুরে বঙ্গবন্ধুর স্মৃতিবিজড়িত স্কুলে ‘মুজিব বর্ষ’ পালন শুরুর অনুষ্ঠানে শাজাহান খান

এসময় শিক্ষার্থীদের উদ্দেশে শাজাহান খান বলেন, ‘শিক্ষার্থীদের বঙ্গবন্ধু সম্পর্কে জানতে হবে। মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে।’ বিদ্যালয় চত্বরে বঙ্গবন্ধুর একটি ম্যুরালের উদ্বোধন করেন শাজাহান খান। পরে একটি শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার বিদ্যালয়ে গিয়ে শেষ হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ নুরুল ইসলাম জানান, মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের অ্যাসেম্বলিতে প্রতিদিন বঙ্গবন্ধুর আত্মজীবনীর অংশবিশেষ পাঠ করে শোনানো হবে। রক্তদান, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ড গ্রহণ করা হবে। তিনি জানান, বঙ্গবন্ধু এই স্কুলে ক্লাস ফোরে পড়ালেখা করেছেন।  

/এফএস/এমএমজে/

লাইভ

টপ