আশুলিয়ায় হঠাৎ বিস্ফোরণ, দুই শ্রমিক দগ্ধ

Send
সাভার প্রতিনিধি
প্রকাশিত : ২০:০৯, জানুয়ারি ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:১৩, জানুয়ারি ১৪, ২০২০




ছবি প্রতীকী (সংগৃহীত)আশুলিয়ায় একটি চারতলা বাড়িতে গভীর রাতে হঠাৎ বিস্ফোরণে দুই শ্রমিক দগ্ধ হয়েছেন। তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। সোমবার (১৩ জানুয়ারি) গভীর রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকায় ৮নং ইউপি সদস্য মোহাম্মদ আলীর বাড়িতে এই ঘটনা ঘটে।


তবে ওই কক্ষে কোনও গ্যাস সিলিন্ডার বা গ্যাস লাইন না থাকায় কি কারণে বিস্ফোরণ ঘটেছে এ বিষয়ে নিশ্চিত করে কিছুই জানাতে পারেনি পুলিশ।

দগ্ধরা হলেন সিলভার অ্যাপারেলস কারখানার স্টাফ জুলহাস (৪৫) ও শাহিন (৩৮)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, আশুলিয়ার জিরাবো এলাকার ইউপি সদস্যের চতুর্থ তলার একটি কক্ষে স্থানীয় সিলভার অ্যাপারেলস কারখানার স্টাফ হাসিব ও তার আরও দুই সহকর্মী ভাড়া নিয়ে বসবাস করতো। সোমবার রাতে কাজ শেষে জুলহাস ও শাহিন বিশ্রামের জন্য তার কক্ষে প্রবেশ করেন। তাদের ঘরে প্রবেশের কিছু সময় পরেই হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণ ঘটে। এতে কক্ষে থাকা জুলহাস ও শাহিনের শরীর ঝলসে যায়। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করে। এসময় বিস্ফোরণে ভবনটির দেয়ালের কিছু অংশ ভেঙে পড়ে ও বিভিন্ন স্থানে ফাঁটল দেখা দেয়।

এ বিষয়ে আশুলিয়া থানার উপপরিদর্শক (এসআই) অহিদ মিয়া বলেন, বিস্ফোরণের খবরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তবে কক্ষটির ভেতরে কোনও সিলিন্ডার কিংবা গ্যাস সরবরাহ লাইন দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, কক্ষের দরজা ও জানালা বন্ধ থাকা অবস্থায় টয়লেটের গ্যাস কক্ষের ভেতরে প্রবেশ করে ভীষণ চাপের সৃষ্টি করে। এসময় তা আগুনের সংস্পর্শে এলে বিস্ফোরণ ঘটে। তবে তদন্তের পরই এ বিষয়ে নিশ্চিত করে মন্তব্য করা সম্ভব হবে বলে জানান এই কর্মকর্তা।

 

/টিটি/

সম্পর্কিত

লাইভ

টপ