কর্তৃপক্ষ ও ঠিকাদারি প্রতিষ্ঠানের ভুলে প্রাণ গেল শ্রমিকের

Send
গাজীপুর প্রতিনিধি
প্রকাশিত : ১৩:৪৭, জানুয়ারি ১৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৫৪, জানুয়ারি ১৭, ২০২০

গাজীপুরগাজীপুরের শ্রীপুরে বিদ্যুৎ অফিস ও ঠিকাদারি প্রতিষ্ঠানের অব্যবস্থাপনায় বিদ্যুস্পৃষ্ট হয়ে আনোয়ার হোসেন (২২) নামে এক কর্মী নিহত হয়েছেন। বিদ্যুৎ কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট ঠিকাদার নিহতের বিস্তারিত পরিচয় দিতে অপারগতা প্রকাশ করেছেন। বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) বিকালে উপজেলার মাওনা ইউনিয়নের সলিং মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহতের সহকর্মী সুমন মিয়া জানান, ওই এলাকার বিদ্যুৎ সঞ্চালন লাইনের কাজ পায় ‘ঈশান এন্টারপ্রাইজ’। সকাল থেকেই মাওনা সলিং মোড় এলাকায় এক ফিডারের শাটডাউন দিয়ে অন্য ফিডারে খুঁটি পরিবর্তনের কাজ করছিল প্রতিষ্ঠানটির কর্মী আনোয়ার। বিকালে হঠাৎ করে লাইনটিতে বিদ্যুৎ সংযোগ চলে আসে। এতে বিদ্যুস্পৃষ্ট হয়ে সুমন গুরুতর আহত হয়। পরে তাকে উদ্ধার করে মাওনা চৌরাস্তা আল-হেরা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর মাওনা জোনাল অফিসের সহকারী মহা-ব্যবস্থাপক (এজিএম) কামাল পাশা জানান, বৃহস্পতিবার ঠিকাদার প্রতিষ্ঠান ‘ঈশান এন্টারপ্রাইজ’ কাজ করার জন্য ৮নং ফিডারে শাটডাউন নেন। ওই ফিডারে কাজ শেষ হলে তারা শাটডাউন না নিয়েই পাশের ৭নং ফিডারেও কাজ করা শুরু করেন। আমাদেরকে না জানিয়ে কাজ করা ছিল ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি, এ কারণেই দুর্ঘটনাটি ঘটে।

তবে ঠিকাদারি প্রতিষ্ঠানটির সদস্য কাঞ্চন মিয়ার দাবি, সংশ্লিষ্ট বিদ্যুৎ বিভাগ থেকে ৮নং ফিডারের শাটডাউন নেওয়া হয়েছিল। তারপর কিভাবে আনোয়ার বিদ্যুস্পৃষ্ট হলো তা বুঝতে পারছি না।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, বিদ্যুস্পৃষ্ট হয়ে নিহতের খবর আমাদের জানা নেই।

/টিটি/

লাইভ

টপ
X