বিশ্বকে তাক লাগিয়ে শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণ করছেন: স্পিকার

Send
মাদারীপুর প্রতিনিধি
প্রকাশিত : ২৩:৩৮, জানুয়ারি ১৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:৪০, জানুয়ারি ১৮, ২০২০

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ‘বিশ্বকে তাক লাগিয়ে শেখ হাসিনা পদ্মাসেতু নির্মাণ করছেন। ইতোমধ্যে পদ্মাসেতুর ৪২টি পিলারের মধ্যে ৩৬টি পিলারের কাজ শেষ হয়েছে। এতেই প্রমাণিত হয়, বাংলাদেশ যেকোনও পরিবর্তন বাস্তবায়ন করতে পারে।’

শনিবার (১৮ জানুয়ারি) বিকালে মাদারীপুরের শিবচরে এক কর্মশালায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এসব কথা বলেন। বাল্যবিয়ে প্রতিরোধপূর্বক মাতৃমৃত্যু হ্রাসকরণ পরামর্শ বিষয়ক কর্মশালায় তিনি প্রধান অতিথি ছিলেন।  

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ‘যে দেশ পদ্মাসেতু নির্মাণ করতে পারে, সেই দেশ যেকোনও পরিবর্তন অবশ্যই বাস্তবায়ন করতে পারে। এই বিশ্বাস ও আত্মশক্তি সবার মাঝে রয়েছে।’

মুজিববর্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠার অংশ হিসেবে সুস্থ মা, সুস্থ জাতি গঠনে মনোনিবেশ করি, বাল্যবিয়েকে না বলি। এই শপথ সবার নেওয়া উচিত। একজন সুস্থ মা দিতে পারে একটি সুস্থ সন্তান, তাই নারীর স্বাস্থ্যের প্রতি মনযোগী হওয়া প্রয়োজন। জাতীয় সংসদের স্পিকার অনুষ্ঠানে উপস্থিত সাধারণ মানুষের বিভিন্ন সমস্যার কথা শোনেন ও সেসব প্রশ্নের উত্তর ও বিভিন্ন পরামর্শ দেন।

বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী, জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, ইউএনএফপিএয়ের প্রতিনিধি ড. আশা টর্কেলসন, একাধিক সংসদ সদস্যসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

 

/এনআই/

লাইভ

টপ