সাড়ে ৩ ঘণ্টা আটকে থাকার পর খুলনা থেকে ট্রেন ছেড়েছে

Send
খুলনা প্রতিনিধি
প্রকাশিত : ০২:০৯, জানুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:১৯, জানুয়ারি ২০, ২০২০

খুলনা থেকে সাড়ে ৩ ঘণ্টা পর ট্রেন ছেড়েছে। রবিবার (১৯ জানুয়ারি) সোয়া ৯টার ‘সীমান্ত’ ১টার দিকে এবং সোয়া ১০টার ‘সুন্দরবন’ সোয়া ১টায় খুলনা স্টেশন ছেড়ে যায়। 

এর আগে, রাজবাড়ীর গোয়ালন্দ থেকে আসা ‘নকশী কাঁথা’ ট্রেনের ইঞ্জিন সাফদারপুর স্টেশনে লাইনচ্যুত হওয়ায় মূল লাইন বন্ধ হয়ে পড়ে। ফলে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়।

খুলনা রেলওয়ের কর্তব্যরত স্টেশন মাস্টার কাজী আমীরুল ইসলাম বলেন, ‘ঘটনাস্থলে উদ্ধারকারী দল পৌঁছানোর পরই সীমান্ত এক্সপ্রেস রাত পৌনে ১টায় ছেড়ে দেওয়া হয়। আর সোয়া ১টায় ছাড়া হয় সুন্দরবন ট্রেনটি, যা সাফদারপুর পৌঁছানোর আগেই একটি লাইন ক্লিয়ার হয়ে যাবে।’

উল্লেখ্য, রাজবাড়ী গোয়ালন্দ থেকে আসা লোকাল ট্রেন 'নকশী কাঁথা' ট্রেনটি রাত সোয়া ৮টার দিকে ঝিনাইদহের সাফদারপুর ষ্টেশনে ইঞ্জিন লাইনচ্যুত হ। এর ফলে মেইন লাইন বন্ধ হয়ে পরে। এ কারণে খুলনার সাথে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে। এ অবস্থায় আন্তঃনগর ট্রেন খুলনা থেকে চিলহাটিগামী সীমান্ত এক্সপ্রেস  ও ঢাকাগামী সুন্দরবন এক্সপ্রেস স্টেশনেই  আটকা পরে। সীমান্ত এক্সপ্রেস রাত সোয়া ৯টায় ও সুন্দরবন এক্সপ্রেস রাত সোয়া ১০টায় খুলনা স্টেশন ছাড়ার কথা ছিল।    

আরও খবর: খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন

 

/এএইচ/

লাইভ

টপ