বাকৃবিতে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ৪ ছাত্র সাময়িক বহিষ্কার

Send
ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত : ০৬:২২, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৬:৩৭, জানুয়ারি ২২, ২০২০

বাকৃবি-১

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ৪ ছাত্রকে সাময়িক বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। বহিষ্কৃতরা হলেন, কৃষি অনুষদের নাসির উদ্দিন, সেফায়েত ইসলাম তন্ময়, ভেটেরিনারি অনুষদের মোবাশ্বের আলী ও শামীম রেজা। বহিষ্কৃত ৪ জনই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী।

এ ঘটনা তদন্তে ফসল ও উদ্ভিদবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. জাকির হোসেনের নেতৃত্বে ৫ সদস্যের কমিটিও গঠন করা হয়েছে। কমিটিকে আগামী ৫ কর্ম দিবসের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ছাত্র বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বাকৃবির প্রক্টর ড. আজহারুল হক জানান, সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উদীচী ভবনের সামনের ব্রহ্মপুত্র নদের পাড় থেকে এক ছাত্রী ক্যাম্পাসের জব্বারের মোড়ে আসছিল। ওই সময় একই বিশ্ববিদ্যালয়ের ৪ ছাত্র তার পিছু নেয়। তারা অপত্তিকর কথা বলে ও ওই ছাত্রীকে যৌন হয়রানি করে। এ বিষয়টি মোবাইল ফোনে ওই ছাত্রী তার সহপাঠী বন্ধু হাসিবুল হাসানকে জানায়। হাসিব জব্বারের মোড়ে এসে ওই ছাত্রীকে হলে পাঠিয়ে দিয়ে যৌন হয়রানির প্রতিবাদ করায় ৪ ছাত্র তার উপর হামলা করে।

তিনি জানান, এ বিষয়ে অভিযোগ দায়েরের পর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ মঙ্গলবার (২১ জানুয়ারি) সন্ধ্যায় ৪ ছাত্রকে সাময়িক বহিস্কার করে নোটিশ দেয়। বহিষ্কৃতরা ৪ জনই বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কর্মী এবং তারা ফজলুল হক হলে থাকে। 

/এমআর/

লাইভ

টপ