মিথ্যা বিজ্ঞাপন দিয়ে মোবাইল বিক্রির অভিযোগে শাওমি’র পরিবেশককে জরিমানা

Send
মুন্সীগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ০৬:৪১, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১০:৩৫, জানুয়ারি ২২, ২০২০

জরিমানার ২৫ ভাগ অর্থ ভোক্তাকে বুঝিয়ে দেওয়া হচ্ছে।

মিথ্যা বিজ্ঞাপন দিয়ে প্রায় ২৩ হাজার টাকায় একটি শাওমি মোবাইল সেট বিক্রির দায়ে দোকানদার ও শাওমি মোবাইলের পরিবেশক কোম্পানিকে জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (২১ জানুয়ারি) ফাহিম টেলিকমকে পাঁচ হাজার টাকা ও শাওমির মোবাইলের পরিবেশককে ২০ হাজার টাকা জরিমানা করেন মুন্সীগঞ্জ জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ। অভিযোগকারী মিজানুর রহমানকে জরিমানার ২৫ ভাগ টাকা দেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সহকারী পরিচালক আসিফ আল আজাদ জানান, গত বছরের ডিসেম্বর মাসে মির কাদিম এলাকার মিজানুর রহমান ফাহিম টেলিকম থেকে শাওমি ব্র্যান্ডের একটি মোবাইল কেনেন।  মোবাইল সেটের সঙ্গে একটি অফার দেওয়া ছিল। তাতে  ‘ওয়ান টু টেন নোট ব্যাক নিশ্চিত’  লেখা ছিল। কিন্তু ২২ হাজার ৯৯৯ টাকার মোবাইল সেট কেনার পর কোনও নোট ব্যাক বুঝে পাননি তিনি।

এরপর জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মুন্সীগঞ্জ জেলা কার্যালয়ে লিখিত অভিযোগ দায়ের করেন মিজানুর রহমান। এরপর তদন্ত শুরু হয়। দুই দফা শুনানি শেষে অভিযোগটি প্রমাণিত হয়। মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ক্রেতাদের প্রতারিত করায় বিক্রেতা ফাহিম টেলিকমকে পাঁচ হাজার টাকা ও শাওমি মোবাইলের পরিবেশক কোম্পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়। দুইটি প্রতিষ্ঠানকে মোট ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। আদায় করা জরিমানার ২৫ শতাংশ অর্থ ৬ হাজার ২৫০ টাকা অভিযোগকারীকে হস্তান্তর করা হয়।

/এমআর/আপডেট-এপিএইচ/

লাইভ

টপ