বদলি বাণিজ্য ও ভিজিডি কার্ডের অনিয়ম তুলে ধরলেন উপজেলা চেয়ারম্যান!

Send
সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত : ১৮:৪৪, জানুয়ারি ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:৪৭, জানুয়ারি ২২, ২০২০

অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে ধরেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিনসিরাজগঞ্জের বিভিন্ন সরকারি দফতরের সেবাদানে দুর্নীতি ও অনিয়মের নানা অভিযোগ নিয়ে গণশুনানি অনুষ্ঠিত হয়েছে। শুনানিতে সদর উপজেলার প্রাথমিক শিক্ষা দফতরের শিক্ষক বদলি বাণিজ্য এবং দুঃস্থ ও হতদরিদ্র নারীদের সরকারি ভিজিডি কার্ড বণ্টনে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ তুলে ধরেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন।

বুধবার (২২ জানুয়ারি) শহীদ এম. মনসুর আলী অডিটোরিয়ামে জেলা প্রশাসন ও দুদক জেলা কমিটি এ গণশুনানির আয়োজন করে।

শুনানিতে শিক্ষা (প্রাথমিক ও মাধ্যমিক), সিভিল সার্জন অফিস, ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল, খাদ্য, বিদ্যুৎ, সমাজসেবা, পরিকল্পনা দফতর, ভূমি, প্রকৌশল, রেজিস্ট্রি অফিস, বিআরটিএ, এলএ শাখা, পৌরসভা ও সওজসহ বিভিন্ন সরকারি কার্যালয়ের দুর্নীতি-অনিয়ম এবং কর্মকর্তাদের দায়িত্ব অবহেলার বিষয়ে ভুক্তভোগীদের অভিযোগ ও প্রতিকার নিয়ে আলোচনা হয়।

শুনানিতে উপজেলা প্রাথমিক শিক্ষা দফতরে ঘুষের বিনিময়ে বদলি বাণিজ্য এবং কালিয়া হরিপুর ইউনিয়নসহ সদরের বেশ কিছু ইউনিয়নে নারীদের ভিজিডি কার্ড বণ্টনে অনিয়মের বিষয়ে ভুক্তভোগীদের সঙ্গে সরাসরি অভিযোগ উত্থাপন করেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন।

জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদের সঞ্চালনায় গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুদক কমিশনার (তদন্ত) এ.এফ.এম. আমিনুল ইসলাম। অভিযোগের অধিকাংশই তিনি আমলে নিয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য জেলা প্রশাসককে নির্দেশ দেন।

জেলার বিভিন্ন সরকারি দফতরের পদস্থ কর্মকর্তা ও রাজনৈতিক ব্যক্তি, গণমাধ্যমকর্মী ও বিভিন্ন শ্রেণিপেশার মানুষ এ সময় উপস্থিত ছিলেন।

 

/টিটি/

লাইভ

টপ